প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২২ ২০:৫৭ (বুধবার)
কানাইঘাট সরকারি কলেজে বিদায়ী অধ্যক্ষ লুকমানকে সংবর্ধনা প্রদান

ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুকমান হোসেইনের অবসর গমন উপলক্ষ্যে বিদায়ী সংবর্ধনা ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক হাবিব আহমদের দায়িত্ব গ্রহন উপলক্ষ্যে কলেজের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীবৃন্দের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

কলেজের বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুকমান হোসেইনের সভাপতিত্বে ও কলেজ স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফরিদ আহমদ ও শরীর চর্চা শিক্ষক অলিউর রহমানের যৌথ পরিচালনায় বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- সহকারী অধ্যাপক হাবিব আহমদ, প্রভাষক ফরিদুল হক ভুইয়া, সুব্রত কুমার বর্ধন, সিরাজুল হক, ইবাদুর রহমান, হিমাংশু রঞ্জন দাস, দেলোয়ার হোসেন, হারিছ উদ্দিন, দীপুকুমার ঘুষ, মাসুক মিয়া, নুরজাহান বেগম, বীনা রানী সরকার, রেহানা পারভীন, প্রশান্ত পাল, মঈনুল হক চৌধুরী, শফিউল আলম চৌধুরী, প্রদীপ কুমার বর্ধন, লিটন কুমার দেব, শান্তিময় দেব, মোঃ বিলাল উদ্দিন, মোঃ আজাদ উদ্দিন, মোঃ রহিম উদ্দিন, রাখাল চন্দ্র বৈষ্ণব, মোহাঃ ইয়াহিয়া, রিপন মালাকার, দেলোয়ার হোসেন, মোঃ শিহাব উদ্দিন, রশিদ আহমদ, শ্রী প্রনোজিত কুমার পার্থ, কলেজের জীব বিজ্ঞানের প্রদর্শক মোঃ ফয়ছল আহমদ, অফিস সহকারী আব্দুল মতিন প্রমুখ।

 

সভাপতির বক্তব্যে কলেজের বিদায়ী অধ্যক্ষ লুকমান হোসেইন বলেন, প্রানের প্রতিষ্ঠানে ৩২ বছর কর্মরত থাকা অবস্থায় কলেজের উপাদক্ষের দায়িত্ব পালনের পাশাপাশি কলেজ জাতীয় করন হওয়ার পর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন কালে কলেজের সকল বিভাগে আমার সহকর্মী শিক্ষকবৃন্দ কলেজের কর্মকর্তা কর্মচারী ও অভিভাবক, শিক্ষার্থীদের কাছ থেকে যে সহযোগিতা ও ভালবাসা পেয়েছি তা কখনো ভুলব না। কানাইঘাট সরকারি কলেজকে সিলেট অঞ্চলের একটি শ্রেষ্ঠ বিদ্যাপিঠ হিসাবে এগিয়ে নিতে তিনি সব সময় তার পক্ষ থেকে সহযোগিতা করে যাবেন।

 

সেই সাথে তিনি কলেজের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে এ কলেজের শিক্ষার উন্নতির লক্ষ্যে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব গ্রহনকারী কলেজের শুরু থেকে শিক্ষক হিসাবে কর্মরত সিনিয়র শিক্ষক সহকারী অধ্যাপক হাবিব আহমদকে সর্বাত্মক ভাবে সহযোগিতা করার জন্য কলেজের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

 

শিক্ষক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুকমান হোসেইন এ কলেজের সার্বিক শিক্ষা কার্যক্রমকে অনেকটা এগিয়ে নিয়ে গেছেন। শিক্ষকবৃন্দের একজন প্রিয় স্যার ছিলেন তিনি। সব সময় নিষ্ঠার সাথে শিক্ষকতা করেছেন। তার কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। অবসর গ্রহন উপলক্ষ্যে তার সর্বাত্মক মঙ্গল কামনা করেন শিক্ষক নেতৃবৃন্দ।

 

এছাড়া কলেজের স্টাফ কাউন্সিলর পক্ষ থেকে বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী ভূষিত করা হয়। অনুষ্ঠান শেষে বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুকমান হোসেইন নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিব আহমদকে তার স্থলাবিসিক্ত করে দায়িত্ব বুঝিয়ে দেন।

 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-২৬