ভারতের আসাম প্রদেশের করিমগঞ্জেরেক এক যুবক বিশ্ববিখ্যাত ইতালির ল্যাম্বরগিনির আদলে একটি গাড়ী বানিয়েছেন। মাত্র ৮ মাস সময়ে এই গাড়ী বানিয়ে গোটা আসাম রাজ্যে তিনি ব্যাপক সাড়া ফেলেছেন। তাঁর এই গাড়ী তৈরিতে খরচ হয়েছে মাত্র ৬ লাখ বিশ হাজার ভারতীয় রুপী। গতকাল শুক্রবার তাঁর বানানো অত্যাধুনিক এই গাড়ীটির উদ্বোধন করা হয়।    

জানা গেছে, করিমগঞ্জ জেলার ভাঙ্গাবাজার এলাকার নূরুল হক পেশায় একজন সাধারণ গাড়ীর গ্যারেজ কর্মী।ভাঙ্গাবাজারে তাঁর এক ছোট্ট একটি গ্যারেজ দোকান রয়েছে।লকডাউনের অবসর সময়কে সদ্ব্যবহার করে তাঁর গ্যারেজেই ল্যাম্বরগিনির আদলে অত্যাধুনিক এই গাড়ীটি বানিয়ে ফেলেন নূরুল হক।   
 
গতকাল শুক্রবার (১১ জুন)দুপুর বেলায় বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার সুতারকান্দি শাখা কার্যালয়ের সামনে সংস্থার কেন্দ্রীয় পদাধিকারীদের হাত ধরে নবতৈরীকৃত গাড়ীটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  
    
গাড়ীটির উদ্বোধন করেন সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন, সম্মানীত সদস্য ও করিমগঞ্জ শহরতলি বিদ্যানিকেতন হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রশিদ চৌধুরী, ফকিরবাজার আল ইকরা একাডেমীর প্রতিষ্ঠাতা সম্পাদক সাহিন আহমদ চৌধুরী ও হাজী নজরুল ইসলাম চৌধুরী।   
 
গাড়ীটি উদ্বোধন করে আবিষ্কারক নূরুল হককে কিছু গঠনমূলক পরামর্শ ও বিশেষ উৎসাহ প্রদান করেন সংস্থার কর্মকর্তারা। পরে নূরুল হক তাঁর মতামত ব্যক্ত করতে গিয়ে বলেন, গাড়ীটি তৈরী করতে ৮ মাস সময় লেগেছে। ব্যয় হয়েছে ৬ লাখ বিশ হাজার টাকা। তিনি আরো বলেন, সমাজে শান্তি-সম্প্রীতি, ভ্রাতৃত্ব আর মানবতার বার্তা নিয়ে দেশ পরিভ্রমণ করবেন। ভবিষ্যতে আরও কিছু পরিকল্পনা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।


উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এহসান হোসেন, ফজল আহমদ, দিলওয়ার হোসেন, আব্দুল হক চৌধুরী, আয়শা বেগম চৌধুরী, সমসুল হক চৌধুরী প্রমুখ।  


সিলেটভিউ২৪ডটকম/জুনেদ-০৬