২০১৯ সালের ১২ মার্চ সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন রাজীবাড়ির কাড়ারপাড়স্থ মেসার্স বাবুল রাইছ মিলে সেলিম আহমদ নামের এক ব্যক্তিকে পরিকল্পিতভাবে খুন করা হয়। পরে ঘটনাস্থল থেকে জাহাঙ্গির আহমদকে গ্রেফতার করে দক্ষিণ সুরমা থানার পুলিশ।

পরদিন (১৩ মার্চ) নিহত সেলিম আহমদের পিতা বাদি হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ৮৫/১২০, তারিখ: ১৩/০৩/২০১৯ইং, ধারা: ৩০২/৩৪ দ.বি., জি.আর-১২০ (দক্ষিণ সুরমা), দায়রা মামলা নং ২২৬/২০১৯।


মামলার আসামিরা হলেন- দক্ষিণ সুরমার রাজিবাড়ী কাড়ারপাড় গ্রামের বাবুল মিয়ার ছেলে জাহাঙ্গীর আহমদ ও জাকারিয়া আহমদ এবং তােরাব আলীর ছেলে সমুজ আলী।

বর্তমানে মামলাটি মহানগর দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মাে. আব্দুর রহিমের অধীনে বিচারাধীন।

আদালত সূত্রে জানা গেছে, মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই সঞ্জিত কুমার দাস আদালতে অভিযােগপত্র দাখিল করলে মামলাটি আমলি আদালত হতে বদলি হয়ে মহানগর দায়রা জজ আদালত আসার পর আদালত মামলার বিচারের কার্যক্রম শুরু করেন এবং সাক্ষীদের প্রতি সমন এবং পলাতক আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পত্রিকায় প্রকাশের নির্দেশ প্রদান করেন। পলাতক আসামিকে সত্তর গ্রেফতার করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন বিজ্ঞ আদালত।

এর আগে আদালতে আসামিপক্ষের আইনজীবী গ্রেফতারকৃত আসামি জাহাঙ্গির আহমদের জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত সে আবেদন খারিজ করে দেন।