আজ বুধবার (২১ জুলাই) সিলেটসহ সারা দেশে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন করা হবে।

এবারে সরকারের নির্দেশনা ছিলো ঈদগাহে নামাজ আদায় করার। কিন্তু করোনার দোহাই দিয়ে সিলেট নগরীর ঈদগাহগুলোতে জামাত আদায়ে নিষেধাজ্ঞা জরি করে সিলেট সিটি করপোরেশন। যে কারণে আগামীকাল নগরীর কোনো ঈদগাহে ঈদের জামাত আদায় হবে না। তবে নগরীর প্রত্যেক মসজিদে স্বাস্থ্যবিধি মেনে জামাত আদায় করা হবে। যেসব মসজিদে লোকসমাগম বেশি সেগুলোতে একাধিক জামাত হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে সকাল ৮টায় একটি জামাতই অনুষ্ঠিত হবে। বিষয়টি মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন দরগাহ মসজিদের ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ।

সিলেট নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানী, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফিজ আব্দুল হাকিম। কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ৩টি জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত। এক ঘণ্টা পর পর ওই জামাতগুলো অনুষ্ঠিত হবে। কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মুহাম্মদ শাহ আলম বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন।

অপরদিকে, সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায় একটিই ঈদ জামাত অনুষ্ঠিত হবে। বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন মসজিদটির ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম