হোক না প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল দল জিম্বাবুয়ে। তিন ফরম্যাটে সিরিজ জয় সহজ নয় একেবারে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়ে তিন ফরম্যাটের ট্রফিই নিজেদের দখলে নিয়েছে বাংলাদেশ দল।

কোনো সফরে গিয়ে প্রথমবারের মতো এমন অর্জনের সাক্ষী হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। সফল জিম্বাবুয়ে সফর শেষ করে আজ বৃহস্পতিবার সকালে দেশে ফিরেছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদরা।


আজ (বৃহস্পতিবার) সকাল ৯টা ২০ মিনিটে বাংলাদেশ দলের বহনকারী কাতার এয়ারলাইনস ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জিম্বাবুয়ে থেকে গতকাল (বুধবার) রওয়ানা করে টাইগাররা। দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ ও কাতারের দোহা হয়ে বাংলাদেশে পৌঁছেছেন ক্রিকেটাররা।

তবে দীর্ঘ সফর শেষে দেশে ফিরেও পরিবারের কাছে যেতে পারছেন না খেলোয়াড়রা। বিসিবির লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান বলেন, ‘সকাল ৯.২০টায় বাংলাদেশ দলের বহনকারী বিমান এসে পৌঁছেছে। তারা (খেলোয়াড়) এখন থেকে বের হয়ে হোটেলে যাবে।’

আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য বিমানবন্দর থেকে সোজা টিম হোটেল ইন্টার কন্টিনেন্টালে চলে যাবে দল। সেখানে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে জিম্বাবুয়ে থেকে দেশে আসা খেলোয়াড়দের।  

এই কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হওয়ার আগে দুদিন অনুশীলনের সুযোগ পাবে স্বাগতিক শিবির। তবে কোনও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ নেই। নেই বাড়তি বিশ্রামের অবকাশ।

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া । প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য বাংলাদেশ স্কোয়াড:
মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাসুম আহমেদ, মেহেদি হাসান,মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।

সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ-০৯


সূত্র : ঢাকা পোস্ট