আগের দিন ১৭ জনের মৃত্যুর পর গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আরও ১২ জনের প্রাণহানী ঘটেছে। একই সময়ে করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন ৬৬০ জন। আর সুস্থ হয়েছেন ৩৩৩ জন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।


প্রতিবেদনে বলা হয়েছে, সিলেট বিভাগে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হওয়া ৬৬০ জনের মধ্যে ৩১২ জনই সিলেট জেলার। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১৩০ জন, হবিগঞ্জের ৫৩ জন ও মৌলভীবাজারের ৯১ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এই ৬৬০ জনসহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ৩১৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ২১ হাজার ১১২ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৪৫২ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ৪শ’ জন ও মৌলভীবাজারে ৫ হাজার ১৯৮ জন এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগী ৩ হাজার ১৫২ জন। সিলেটে বিভাগে গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার ছিল ৪০ দশমিক ৪৯ শতাংশ।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গেল ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ১২ জনের মধ্যে ৮ জনই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬৭ জনে। এর মধ্যে সিলেট জেলার ৫২৪ জন, সুনামগঞ্জের ৪৯ জন, হবিগঞ্জের ৩০ জন, মৌলভীবাজারের ৫৬ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগী ৮ জন রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৩৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২৪০ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৪০ জন সুনামগঞ্জে, ১৯ জুন হবিগঞ্জে, ২৯ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৯ হাজার ৯০৭ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৪১৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২৬৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৫৭ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৫৮৩ জন ও ওসমানী হাসপাতালে ১৮৩ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‌্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১৭৪ জন করোনা রোগী শনাক্ত হন। তাদের মধ্যে সিলেটে ৩৯, সুনামগঞ্জে ৮৮, হবিগঞ্জে ৪৪ ও মৌলভীবাজার জেলায় ৩৩ জন রয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ-১১