মৌলভীবাজারের বড়লেখায় করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনকে সহযোগিতা, করোনায় আক্রান্ত রোগীদের সেবার পাশাপাশি মারা যাওয়া ব্যক্তিদের গোসল, জানাজা ও দাফন-কাফনের জন্য একটি টিম গঠন করা হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) রাতে দক্ষিণভাগ মোহাম্মদীয়া দারুল হাদিস টাইটেল মাদ্রাসায় এক সভায় এই কমিটি গঠন করা হয়।


১৫ জন আলিম-উলামার সমন্বয়ে গঠিত এই টিমের নাম ‘মোহাম্মদীয়া কোভিড কো-অপারেশন টিম’। এই টিমের প্রধান করা হয়েছে দক্ষিণভাগ মোহাম্মদীয়া দারুল হাদিস টাইটেল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কাওছার আহমদকে।

টিমের অন্য সদস্যরা হলেন- মাওলানা আনোয়ার হুসাইন, মোহাম্মদ আলী, শামছুল হক, নাসির উদ্দিন, মোহাম্মদ আব্দুল্লাহ, খলিল উল্লাহ, ফয়ছল আহমদ, আবুল হাসান, হাফেজ জালাল উদ্দিন, সাবিত আলী, রায়হান আহমদ, মামুনুর রশিদ, সালাহ উদ্দিন সাহেল ও শায়খুল ইসলাম।

মোহাম্মদীয়া কোভিড কো-অপারেশন টিমের প্রধান (টিম লিডার) অধ্যক্ষ মাওলানা কাওছার আহমদ বলেন, করোনা পরিস্থিতি বর্তমানে ভয়ানক রূপ ধারণ করেছে। এই অবস্থায় সচেতনতা বৃদ্ধির কোনো বিকল্প নেই। সরকারের একার পক্ষে করোনা সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়। তাই আমরা কয়েকজন আলিম-উলামা মিলে করোনা সংক্রান্ত সবধরণের সাহায্য সহযোগিতা করার অঙ্গীকার নিয়ে কোভিড কো-অপারেশন টিম গঠন করেছি। শনিবার সকাল থেকেই আমরা কার্যক্রম শুরু করেছি। দিক নির্দেশনা নিতে ইতিমধ্যে প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সাথে আমরা মতবিনিময় করেছি।

শনিবার দুপুরে আমরা সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছি।


সিলেটভিউ২৪ডটকম/এজেএল/এসডি-১৭