মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সশস্ত্র হামলায় ছেলেকে রক্ষা করতে আহত হয়েছেন মা।

শনিবার দুপুরে শরীফপুর ইউনিয়নের দক্ষিণ ভূইগাও (মানগাও) এলাকায় এ ঘটনা ঘটে।


জমির মলিক মখদ্দছ আলী বলেন, জমির মালিকানা দাবি করে আকমল আলী নেতৃত্বে ৮/১০ জন সন্ত্রাসী ধারালো দেশিও অস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকারীরা জমি দখল করে হালচাষ করার জন্য চেষ্টা চালায়। এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসীর আমি ও আমার ফুফুত্ব ভাই রুবেল এর ওপর হামলা চালায়। হামলাকারীদের বাধা দিতে গেলে আমার ফুফুর ওপর হামলা চালিয়ে মাথায় আঘাত করে ডান হাত ভেঙ্গে দেয় হামালাকারীরা। পরে আহত অবস্থায় তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলা করবেন বলে মখদ্দছ আলী জানান।

মখদ্দছ আলী আরও বলেন, আকমল আলী ও ইয়াকুব আলীর সঙ্গে ২৩ শতাংশ জমির মালিকানা নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানদের নিকট বিচার রয়েছে।

মখছদ আলী আরও বলেন, এ জমির খারিজ, প্রিন্ট ও মাঠ ফরছাসহ দলিল আমার নামে রয়েছে। দখলদার কোন ডকুমেন্ট দেখাইতে পারলে এ জমি তিনি ছেড়ে দিবেন বলে জানান।

এ ঘটনায় আহত রেজিয়া বেগম (৪৫) বলেন, হামলায় তিনির ছেলে রুবেল মিয়াকে আক্রমন করে মারধরে সময় বাধা দিতে গেলে আমার ওপর হামলা চালিয়ে হামলাকারীরা ডান হাত ও মাথায় আঘাত করে আহত করেন।

এ সময় হামলাকারী ছিলেন, একই বাড়ীর মৃত সুন্দর আলীর ছেলে আকমল আলী, মখছদ আলীর ছেলে মজমিল আলী, বহিরাগত মজমিল আলীর ছেলে সানোয়ার আলী, আনোয়ার আলী, সুন্দর আলীর ছেলে আহমদ আলী, আকমল আলীর স্ত্রী লায়লা বেগম, সুন্দর আলীর স্ত্রী দিলারা বেগমসহ ৮/১০জন। এ ব্যাপারে অভিযুক্ত মজমিল আলীকে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

কুলাউড়া থানার অসি বিনয় ভূষণ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ এসেছে। তদন্তক্রমে ব্যবস্থা নেওয়া হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/জেএ/এসডি-১৯