ফাইল ছবি

হবিগঞ্জের মাধবপুর ফুটবল খেলা নিয়ে দুই গ্রামবাসির মধ্যে সংঘর্ষে কমপক্ষে অর্ধ শতাধিক লোক আহত হয়েছেন। 

আজ রোববার দুপুরে এ ঘটনা ঘটে।


স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার আদাঐর ইউনিয়নের সম্বতপুর গ্রামের লোকজন একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে। গতকাল শনিবার বিকেলে সম্বতপুর গ্রামের লোকজন বিলে খেলতে গেলে বহরা ইউনিয়নের সুন্দাদিল গ্রামের লোকজনও খেলতে আসে। এই নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। রাতে সম্বতপুর গ্রামের মন্নর আলী ও তার ভাতিজা গিয়াস উদ্দিন স্থানীয় দিঘিরপাড় বাজারে গেলে সুন্দাদিল গ্রামের লোকজন তাদের মারপিট করে।এর জের ধরে আজ রোববার সম্বতপুর ও সুন্দাদিল গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে কমপক্ষে অর্ধ শতাধিক লোক আহত হন। খবর পেয়ে মাধবপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সম্বতপুর গ্রামের আহত মন্নর আলী হাসপাতালে জানান, সম্বতপুর গ্রামের লোকজন ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে। গতকাল শনিবার তারা ফুটবল খেলতে গেলে সুন্দাদিল গ্রামের লোকজনও আসে খেলতে। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। আজ রোববার বহরা ইউনিয়নের চেয়ারম্যান আরিফের কথামত সুন্দাদিল গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আমরা আহত হয়েছি।

বহরা ইউনিয়নের চেয়ারম্যান আরিফুর রহমান অভিযোগ অস্বীকার করে বলেন, ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ হয়েছে। তিনি ও আদাঐর ইউনিয়নের চেয়ারম্যান গিয়ে দু পক্ষকে শান্ত করেছেন।

আদাঐর ইউনিয়নের চেয়ারম্যান ফারুক পাঠান বলেন, কয়েকজন বলেছেন- আরিফ চেয়ারম্যান ঘটনাস্থলে ছিলেন। মূলত ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/ শামীম/জুনেদ-৩