রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের আহবানে অক্সিজেন সংকটে সিলেট মহানগর যুবলীগের ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১ আগস্ট) বেলা ১টায় নগরীর চৌহাট্টা পয়েন্টে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে এই ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সা¤প্রতিক সময়ে করোনা সংক্রামনের হার বেড়েছে। একজন মুমূর্ষু করোনা রোগীর সবচেয়ে বেশি প্রয়োজন অক্সিজেনের। কিন্তু হঠাৎ করে অক্সিজেন পাওয়া যায় না। এ অবস্থায় মুমূর্ষু রোগীকে হাসপাতালে নেওয়ার আগ পর্যন্ত অক্সিজেনের প্রাথমিক সুবিধা দিতে সিলেট মহানগর যুবলীগের এই মানবিক মহতি কার্যক্রম শুরু করা হয়েছে যা অত্যন্ত প্রশংসনীয়। আমি সিলেট মহানগর যুবলীগের এই উদ্যোগকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি বলেন, আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পাশাপাশি সরকারের সকল নির্দেশনা মেনে সরকারকে সহযোগিতা করতে হবে। তিনি সবাইকে সময়মতো টিকা নেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, শোকের মাস আগস্টে সিলেট মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা চালু করে এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে সিলেট মহানগর যুবলীগের বিভিন্ন মানবিক কার্যক্রম আমার দৃষ্টিগোচর হয়েছে। তাদের এই মানবিক কার্যক্রমের অংশ হিসেবে অক্সিজেন সংকটকালীন সময়ে তাদের এই ফ্রি অক্সিজেন সেবা অনেক মুমূর্ষু রোগীর জীবন রক্ষা করতে সাহায্য করবে। এই মহতি উদ্যোগের জন্য সিলেট জেলা পুলিশ ও আমার পক্ষ থেকে মহানগর যুবলীগকে আন্তরিক ধন্যবাদ জানাই।
সভাপতির বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ’৭৫ এর ১৫ আগস্ট সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, মহামারী করোনা ভাইরাসের শুরু থেকে সিলেট মহানগর যুবলীগ অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় করোনা রোগীদের অক্সিজেন সংকট হওয়ায় মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে।

করোনা রোগীদের অক্সিজেন প্রয়োজন হলে মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি (০১৭১১-৪৬৮৪৫৩) ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার (০১৭১১-৯৭৫২৯৭) এর সাথে যোগাযোগ করার জন্য আহবান করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, করোনা মহামারী দিন দিন বেড়েই চলছে, তারই সাথে দেখা দিয়েছে অক্সিজেন সংকট। এই সংকটকালীন সময়ে আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আমরা মুমূর্ষু রোগীদের জন্য এই ফ্রি অক্সিজেন সেবা চালু করেছি। যাদের অক্সিজেন সেবার প্রয়োজন হবে তারা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা আপনাদের কাছে পৌছে দেব।

এসময় সিলেট মহানগর যুবলীগের নেতৃবৃন্দ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মহানগর যুবলীগের বিপুলসংখ্যক নেতাকর্মী স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-৮