সিলেটে করোনাভাইরাসে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছেন ৪৯ জন নতুন রোগী। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় আজ রোববার এই তথ্য জানিয়েছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর জানায়, গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টার মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১ জনসহ সিলেট জেলায় ৫ জন করোনা রোগী মারা গেছেন। তাদেরকে নিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১২৯ জন।

এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১১১ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৯৩৮ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে ৪৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ১৯ জনসহ সিলেটে ৪৫ জন, সুনামগঞ্জে ২ জন, মৌলভীবাজারে ১ জন ও হবিগঞ্জের ১ জন শনাক্ত হন। ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৬.৫৮।

গত ৮ সেপ্টেম্বর ১১৭ জন, ৯ সেপ্টেম্বর ৭১ জন, ১০ সেপ্টেম্বর ৬৭ জন ও গতকাল ১১ সেপ্টেম্বর ৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। ধারাবাহিকভাবে করোনার সংক্রমণ কমছে সিলেটে। দীর্ঘ দিন পর শনাক্তের সংখ্যা নেমেছে পঞ্চাশের নিচে।

সবমিলিয়ে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৯২৬ জন। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৪৭০৫ জনসহ সিলেট জেলায় শনাক্তকৃত রোগীর সংখ্যা ৩৩ হাজার ২১১ জন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৬১৯৭ জন, মৌলভীবাজারের ৭৯৫২ জন ও হবিগঞ্জের ৬৫৬৬ জন রয়েছেন।

এদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৪৬ হাজার ৩৮১ জন। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭৫ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১৫৩ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে