প্রতীকী ছবি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে এক যুবতীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। আব্দুল আলী (৪০) নামে এক প্রতিবেশীর বিরুদ্ধে এই অভিযোগ ওঠেছে।

এদিকে ঘটনার (১২ সেপ্টেম্বর) রাতে উভয়পক্ষের লোকজন অভিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার টাকা জরিমানা করে বিষয়টি আপোষ মীমাংসা করেছেন বলেও অভিযোগ ওঠেছে।


পরিবার ও স্থানীয় সূত্র জানা গেছে, ভুক্তভোগী মেয়েটির বাবা নেই। এলাকায় মানুষের বাড়িতে কাজ করে মা মেয়ে জীবিকানির্বাহ করেন। মা বাড়িতে না থাকার সময় রবিবার যোহরের নামাজের পর প্রতিবেশি মৃত আব্দুল জব্বারের ছেলে আব্দুল আলী (৪০) মেয়েটির বাড়িতে গিয়ে জোরপূর্বক তাকে ধর্ষণ করে। এসময় আশপাশের লোকজন এগিয়ে এলে আব্দুল আলী পালিয়ে যায়।

এদিকে বিষয়টি জানাজানি হলে ঘটনার রাতে সবার সম্মতিতে স্থানীয় গণ্যমান্য কয়েকজন ব্যক্তি বিষয়টি মীমাংসা করে দিয়েছেন।

সালিশকারী তৈয়ব আলী বলেন, বিষয়টি মীমাংসার অনুরোধ করলে আমরা মীমাংসা করে দিয়েছি। আমরা ওই এলাকার গণ্যমান্য কয়েকজন সালিশ করি। সেখানে উভয়পক্ষের লোকজন টাকার বিনিময়ে ঘটনাটি মীমাংসার জন্য একমত হন। ঘটনাকারী আব্দুল আলী ৩-৪টি বিয়ে করেছে। অভিযুক্ত আব্দুল আলী নিজের দোষ অস্বীকার করেছে। তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সঙ্গে সাদা কাগজে ১০০ টাকার স্টাম্পে মেয়েটির ও বিচারকারীদের স্বাক্ষর রাখা হয়।

বাকপ্রতিবন্ধি যুবতীর মা বলেন, ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসা করা হয়েছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম/এজেএল/এসডি-১৩