সুনামগঞ্জের দোয়ারাবাজারের পল্লীতে প্রতিপক্ষের হামলায় বাড়িঘর দখল, ভাঙচুরসহ নারী, শিশু ও দুই মহিলা পুলিশসহ অন্তত ৬-৭ জন আহত হয়েছেন। অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ ৮ জনকে আটক করেছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের মৌলারপার গ্রামে এ ঘটনা ঘটে।।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, মৌলারপাড় গ্রামের রফিকুল ইসলাম রফু ও একই গ্রামের আল আমিনের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে। এরই জের ধরে মঙ্গলবার দুপুরে আল আমিনের নেতৃত্বে তার লাঠিয়াল বাহিনী দেশিয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে প্রতিপক্ষ রফিকুল ইসলাম রফুর মেয়ের বাড়িঘর দখল করে উপর্যুপরি ধংসযজ্ঞ চালায়। এ সময় ঘ রদরজা ভাংচুরসহ নারী ও শিশুসহ অন্তত ৪-৫জন আহত হন।


এদিকে ঘটনার খবর পেয়ে তাrক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌছে হামলা ভাঙচুরে বাঁধা দেয়ার চেষ্টাকালে তাদের উপরও চড়াও হয় হামলাকারীরা। এসময় দুই মহিলা পুলিশ আহত হন। অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। এসময় ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন- আল আমিন, আব্দুল মালেক, হুমায়ূন কবির, আব্দুছ ছোবহান, উমর আলী, রহিম হোসেন, শিরিনা বেগম ও সোহেনা বেগম।

বিকালে ছাতক-দোয়ারাবাজার জোনের এএসপি (সার্কেল) মো. বিল্লাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানতে চাইলে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন, নিরীহ পরিবারের উপর হামলা চালিয়ে মারধর ও বাড়িঘরের ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। ঘটনার পর থেকে গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়ার পর হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/তাজুল/পিডি