মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. তৌফিক রহমান চৌধুরী তাঁর বন্ধু ও সহপাঠী ডা. ফয়জুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শুক্রবার তাঁর শোকবার্তা সংবাদমাধ্যমে প্রেরণ করে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা।

ফয়জুল ইসলাম সিলেট জেলা ছাত্রলীগের কমিটির প্রথম সভাপতি ছিলেন। ১৯৭৭ সালে তিনি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এর আগে ১৯৭০ সালে এমসি কলেজে পড়াশোনাকালেই তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। ১৯৮০ সালে তৎকালীন সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন ফয়জুল। যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ডা. ফয়জুল ইসলাম সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ছিলেন। তাঁর গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা বাউরভাগ গ্রামে। বৃহস্পতিবার যুক্তরাজ্য সময় সন্ধ্যা ৬টায় সেখানকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


শোকবার্তায় ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘ফয়জুল ইসলাম একাধারে চিকিৎসক, রাজনীতিবিদ ও সাহিত্যিক ছিলেন। একইসাথে আমরা কলেজে পড়াশোনা করেছি। ছাত্রজীবন থেকেই আমাদের মধ্যে গড়ে ওঠে বন্ধুত্ব। যা সুদীর্ঘকাল ধরে গভীর থেকে গভীরতরই হয়েছে। সুখে-দুখে আমরা পরস্পরের পাশে থেকেছি, সাহস যুগিয়েছি। দেশ ও মানুষের কল্যাণের চিন্তা ছিল ফয়জল ইসলামের। নিজের এলাকার অসহায় মানুষের পাশে তিনি সবসময় দাঁড়িয়েছেন। তাঁর মৃত্যু আমাকে নিমগ্ন ব্যথায় আচ্ছন্ন করে দিয়েছে।’

প্রয়াত ফয়জুল ইসলামের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন ড. তৌফিক চৌধুরী।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে