বিরাট কোহলি আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই থাকছেন না আর টি-টোয়েন্টি অধিনায়কের পদে। বিশ্বকাপের পর থেকে কোচ রবি শাস্ত্রীকেও আর পাবে না ভারতীয় দল। তার ফেলে যাওয়া শূন্যস্থান পূরণে এখনই নেমে পড়েছে বিসিসিআই।

নতুন কোচ হিসেবে নাম আসছে ভিভিএস লক্ষ্মণ, অনীল কুম্বলের মতো ক্রিকেটারদের। এবার শোনা গেল আরও এক নাম। সাবেক শ্রীলঙ্কান অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকে দেওয়া হয়েছিল প্রস্তাব। তবে তিনি সে প্রস্তাবে রাজি হননি, জানাচ্ছে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।


সেই প্রতিবেদনে বলা হচ্ছে, বিসিসিআই ৪৪ বছর বয়সী এই সাবেক ব্যাটসম্যানকে দলের কোচ হিসেবে আনার প্রস্তাব দিয়েছিল। আর সেই ঘটনা ঘটেছিল অনীল কুম্বলেকে কোচের প্রস্তাব দেওয়ার আগেই। তবে সে প্রস্তাব জয়াবর্ধনে ফিরিয়ে দিয়েছেন। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, শ্রীলঙ্কা দলের কোচিংয়ে আগ্রহী তিনি।

তবে ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, ভারতের কোচিং করালে কোনো আইপিএল দলের কোচিং করাতে পারবেন না তিনি। জয়াবর্ধনের সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পেছনে কাজ করেছে এই শর্তটাও। বর্তমানে তিনি কোচ হিসেবে কাজ করছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। কাল থেকে সংযুক্ত আরব আমিরাতে কাল থেকে মাঠে ফিরতে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্বে কোচ হিসেবে থাকবেন দলের ডাগআউটেও।

ইতোমধ্যেই বিসিসিআই শূন্য হতে যাওয়া এই পদের জন্য বিজ্ঞাপন দিতে শুরু করেছে। তবে ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, রবি শাস্ত্রী চলে যাওয়ার পর ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে ভিভিএস লক্ষ্মণ কিংবা অনীল কুম্বলেদের কাউকে দেখার সম্ভাবনাই বেশি।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-১০


সূত্র : ঢাকা পোস্ট