করোনাভাইরাসজনিত দুর্যোগে কর্মহীন যুবক মো. দুলালকে জীবিকা নির্বাহের জন্য নতুন রিকশা উপহার দিয়েছেন সৌদি আরবস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজকর্মী, শিক্ষানুরাগী আব্দুল আজিজ মাসুক।

আলাপকালে সমাজকর্মী আব্দুল আজিজ মাসুক বলেন, আমরা দু’বছর আগে বালাগঞ্জে রিকশা বিতরণের একটি কর্মসূচি গ্রহণ করেছিলাম। তখন সংশ্লিষ্টদের মধ্যে রিক্সা বিতরণের আগেই কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমণ শুরু হলে পরিস্থিতি পাল্টে যায়। দুস্থ মানবতার সেবায় আমরা অন্যান্য কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হই। এরপরও বিশেষ করে আমাদের বালাগঞ্জের রিকশাচালক শ্রমজীবী, সুবিধাবঞ্চিতদের মধ্যে রিকশা প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুনামগঞ্জের বাসিন্দা, সিলেট নগরীর কর্মহীন, সুবিধাবঞ্চিত মো. দুলাল রিকশা পেয়ে উচ্ছ¡াস প্রকাশ করে বলেন, আমার পরিবারের জন্য আয়রোজগারের একটা অবলম্বন পেলাম। আশা করি, এখন থেকে কিছু রোজগার করে পরিবারের ভরণপোষণ চালাতে পারবো। আমি আব্দুল আজিজ মাসুকদের মতো দানশীল মানুষদের জন্য দোয়া করি।


সমাজকর্মী আব্দুল আজিজ মাসুক গত শনিবার (১১ সেপ্টেম্বর) বিকালে নগরীর উপশহরস্থ নিজ বাসভবনে মো. দুলালকে ওই রিকশা প্রদান করেন। এ সময় তার একমাত্র পুত্র আরাফাতুর রহমান আরিফসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ জিলু/ কেআরএস