গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড লার্নিং (জিসিএফআইএল), ইউএসএ এবং লিডিং ইউনিভার্সিটির মধ্যে সূচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।


সভায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড লার্নিং (জিসিএফআইএল), ইউএসএ -এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাকিল মালিক উপস্থিত ছিলেন।

তিনি জিসিএফআইএলের কার্যক্রম সম্পর্কে পেপার উপস্থাপন করেন।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ছাত্রকল‍্যাণ উপদেষ্টা প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভায় লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে একটি সংক্ষিপ্ত উপস্থাপনা প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন এবং আইকিউএসি-র পরিচালক ড. মো. রেজাউল করিম।

জিসিএফআইএল ইউএসএ -এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাকিল মালিক তার বক্তব্যে শিক্ষাগত এবং পেশাগত উন্নয়ন, গবেষণা ও উদ্ভাবন, তহবিল সংগ্রহের ক্ষমতা, বৈশ্বিক গবেষণা এবং স্বীকৃতির ক্ষেত্রে অনুষদ উন্নয়নে বিশেষ জোর দেন।

তিনি জানান যে তাদের সংস্থা বিশ্বের প্রায় ৭৫ টি দেশের সাথে আন্তর্জাতিক প্রকল্প ব্যবস্থাপনা এবং উদ্ভাবনী শিক্ষাগত উন্নয়নে সক্ষমতা তৈরিতে কাজ করে।

তিনি লিডিং ইউনিভার্সিটির সাথে একটি সমঝোতা স্মারক করার জন্য তার আগ্রহ দেখান যার ফলস্বরূপ লিডিং ইউনিভার্সিটির এর অনুষদ সদস্যরা বিভিন্ন আমেরিকান বিশ্ববিদ্যালয়ে পেশাগত সাফল্যের জন্য যেতে পারবে এবং পড়াশুনার বহুবিষয়ক ক্ষেত্রগুলিতে তাদের দক্ষতা শেয়ার করতে পারবে।

আমেরিকান ইউনিভার্সিটির ফ্যাকাল্টি মেম্বাররাও শিক্ষার্থীদের মধ্যে তাদের জ্ঞান ছড়িয়ে দিতে লিডিং ইউনিভার্সিটি পরিদর্শন করবেন। বিশেষ করে, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এই সমঝোতা চুক্তির মাধ‍্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিনিময় কর্মসূচিতে যোগ দিতে পারবেন।


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৮