(জিন্দাবাজারের সিটি সেন্টারের সামনে রাস্তায় বিশাল আকৃতির গর্ত। ছবিটি ফেসবুক থেকে নেওয়া)

উন্নয়নকাজের পর সিলেট নগরীর বন্দর-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কটি নজর কাড়ে সবার। অনেকেই এটিকে লন্ডনের রাস্তার সঙ্গে তুলনা করেন।

কিন্তু ‘লন্ডনের রাস্তা’ আখ্যা পাওয়া সেই সড়কে সংস্কার কাজের ৬ মাস যেতে না যেতেই সৃষ্টি হয়েছে বড় গর্তের। সম্প্রতি জিন্দাবাজারের সিটি সেন্টারের সামনে বিশাল আকৃতির এই গর্তের সৃষ্টি হয়। অথচ মাত্র ৬-৭ মাস আগে এই সড়কে সংস্কার শেষে কার্পেটিংয়ের কাজ শেষ হয়।


এদিকে, বিপদ থেকে বাঁচতে স্থানীয় ব্যবসায়ীরা সেই গর্তে বাঁশের খুঁটি পুঁতে রেখেছেন। বাঁশ পুঁতে রাখার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোটামুটি ভাইরাল হয়ে পড়েছে। বিষয়টি নিয়ে নানাজন নানা নেতিবাচক মন্তব্য করছেন ফেসবুকে। অনেকে কথার তির ছুড়ে দিচ্ছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর দিকে।

একজন ফেসবুকে লিখছেন- ‘মেয়র সাবের স্বপ্নেও ভেজাল। লেট নগরীর ব্যস্ততম জিন্দাবাজার চৌহাট্টা সড়কটি মেয়রের স্বপ্নের সড়ক। যাকে দ্বিতীয় লন্ডন অনেকেই বলে থাকেন। কয়েক কোটি টাকার সেই সড়কে ৬ মাস যেতে না যেতেই সিটি সেন্টারের সামনে বিশাল আকৃতির গর্ত সৃষ্টি হয়েছে। স্থানীয়রা দুর্ঘটনা এড়াতে বাঁশের খুটি টাঙ্গিয়ে রেখেছেন।’


সিলেটভিউ২৪ডটকম / ডালিম