ইউএসআইডির আর্থিক সহযোগিতায় ও দি কার্টার সেন্টারের উদ্যোগে এবং ইন্সটিটিউট অব ডেভলাপমেন্ট এ্যফেয়ার্স আইডিয়ার কারিগরি সহযোগিতায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ছাত্র শিক্ষক, উঠান বৈঠকের সদস্য, যুব প্রতিনিধিদের নিয়ে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি শীর্ষক বুথ ক্যাম্প অনুষ্টিত হয়েছে।

রবিবার দক্ষিণ সুরমার প্রগতি উচ্চ বিদ্যালয়ে বুথ ক্যাম্পে অংশগ্রহণকারীরা তাদের মতামত তুলে ধরে বক্তব্য দেন।


এসময় বক্তারা বলেন, সরকারি দফতরগুলো এখন আগের চেয়ে অনেক বেশি সাধারণ জনগণকে তথ্য দিয়ে সহযোগিতা করে যাচ্ছে। যথাযথ নিয়মে নির্দিষ্ট ফরমে আবেদন করলে ২০ কার্য্যদিবসের মধ্যে তথ্য মিলে। এ জন্য তথ্য অধিকার আইণ সম্পর্কে সবাইকে জানতে হবে। বিশেষ করে নারীরা তথ্য নিতে দিনদিন আগ্রহী হচ্ছেন বলে ও মন্তব্য করেন অনেকেই।

তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি শীর্ষক প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী তামান্না আহমদের সঞ্চালনায় আয়োজিত ক্যাম্পে স্বাগত বক্তব্য রাখেন- দি কার্টার সেন্টারের প্রোগ্রাম অফিসার রুকসানা আফরোজ।

এসময় বক্তব্য রাখেন- দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সত্যব্রত রায়, সিলেট সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওলিউল্লাহ মোল্লা, উপজেলা কৃষি কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, তেতলী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফারুক মিয়া ও প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল আচার্য্য।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৬