প্রতীকী ছবি

মৌলভীবাজারের বড়লেখায় পুকুরের পানিতে ডুবে দুই শিশু মারা গেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার পৃথক দুটি স্থানে এই ঘটে।


নিহত দুই শিশু হলো, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের তারাদরম গ্রামের আব্দুল হামিদের ছেলে সিয়াম (২) ও দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম দক্ষিণভাগ গ্রামের সামছুল ইসলামের ছেলে মাহের আহমদ (৩)।

হাসপাতাল, স্থানীয় ও নিহত দুই শিশুর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের তারাদরম গ্রামের বাসিন্দা ব্যবসায়ী আব্দুল হামিদের ঘরের পাশে একটি পুকুর রয়েছে। সোমবার দুপুরে তার দুই বছর বয়সী ছেলে সিয়াম ঘরে একা খেলছিল। একপর্যায়ে সকলের অগোচরে সিয়াম পুকুরে পানিতে পড়ে ডুবে যায়। অনেক খোঁজাখুঁজি পর পুকুর থেকে পরিবারের লোকজন তার নিথর দেহ উদ্ধার করে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিয়ামকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে উপজেলার সুজানগর ইউনিয়নে নানা বাড়ি বেড়াতে গিয়ে পুকুরের পানিতে ডুবে যায় শিশু মাহের আহমদ (৩)। পরে স্বজনরা পুকুর থেকে তার নিথর দেহ উদ্ধার করে দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাহের আহমদকে মৃত ঘোষণা করেন।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শুভ্রাংশু শেখর দে সোমবার বিকেলে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হাসপাতালে আনার আগেই তারা মারা গেছে।’


সিলেটভিউ২৪ডটকম/এজেএল/এসডি-২০