টালিউডের জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জি। বাংলাদেশের সিনেমায়ও দেখা তাকে। তবে কলকাতার এই অভিনেত্রী বর্তমানে সঞ্চালনা নিয়েই বেশি ব্যস্ত। তার সঞ্চালনায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ‘দিদি নাম্বার ওয়ান’।

রচনাকে এবার দেখা গেলো শাড়ি বিক্রি করতে। গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ফেসবুক লাইভে আসেন রচনা। সেখানে তিনি জানান, অভিনয় ও সঞ্চালনার পর ফাঁকা সময়টায় কাপড় বিক্রির উদ্যোগ নিয়েছেন। নতুন এই ব্যবসার নাম দিয়েছেন ‘রচনাজ ক্রিয়েশন’।


তবে রচনার এই কাজটিকে ভালোভাবে নিচ্ছে না নেটিজেনরা। প্রিয় অভিনেত্রীর এমন কাণ্ডে ভক্ত–অনুরাগী, ক্রেতা ও অন্যারা মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন।

ফেসবুকে শাড়ি বিক্রি প্রসঙ্গে রচনা জানান, যখন থেকে এ মাধ্যম চালু হয়েছে, তখন থেকেই অনেকে তাকে মাধ্যমটি ব্যবহার করে নতুন কিছু করার পরামর্শ দিয়েছেন। করোনাকালে তিনি বিষয়টি উপলব্ধি করেছেন। আর তাই অভিনয়, সঞ্চালনা ও পরিবারের দায়িত্ব পালনের পাশাপাশি এ কাজটি শুরু করেছেন।

এদিকে ফেসবুক লাইভে রচনার শাড়ি বিক্রির খবর ছড়াতেই শুরু হয় কটাক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমে স্ক্রিনশট শেয়ার করে অনেকেই নানান মন্তব্য করতে থাকেন। কেউ লেখেন, ‘তারকাখ্যাতি ব্যবহার করে বেশি দামে শাড়ি বিক্রি করছেন তিনি। কেউ প্রশ্ন তুলেছেন, যে শাড়ি গড়িয়াহাটে পাওয়া যায়, তা কেন বেশি দামে কিনতে হবে ‘রচনাজ ক্রিয়েশন’ থেকে! ব্যবসায়ীদের অনেকেও সেখানে ক্ষোভ প্রকাশ করেছেন।

তাদের দাবি, অনেক নারীই ঘরে বসে বাড়তি রোজগারের জন্য ফেসবুকে এভাবে কাপড় বিক্রি করেন। তাদের লাইভগুলো দেখে অনেকে বিরক্ত হন, অন্যদিকে রচনার লাইভে এসে জড়ো হয়েছেন বহু মানুষ! অথচ যারা সত্যিকারের অভাবী, তাদের তাচ্ছিল্য করা হয়। তবে রচনার পক্ষেও কথা বলেছেন অনেকে।

উল্লেখ্য, রচনা ব্যানার্জী বাংলা এবং ওড়িশা ছাড়াও দক্ষিণ ভারতের কিছু সিনেমায় অভিনয় করেছেন। অনেক সুন্দরী প্রতিযোগিতার বিজয়ী রচনা ১৯৯৪ সালে পরিচালক সুখেন দাসের প্রথম সিনেমা ‘দান প্রতিদান’-এর মাধ্যমে এই অঙ্গনে প্রথম পা রাখেন। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া বলিউডি সিনেমা ‘সুর্য্যবংশম’-এ অমিতাভ বচ্চনের সঙ্গেও দেখা গেছে তাকে। মোট ৩৫টি সিনেমায় অভিনয় করা এই অভিনেত্রীকে বর্তমানে শুধু টিভি শোতেই দেখা যায়।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-৩৫


সূত্র : ঢাকা পোস্ট