খুলনায় তন্ময় অধিকারী (২৭) না‌মে এক ভুয়া চি‌কিৎসক‌কে এক মা‌সের কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে। ডুমু‌রিয়া উপ‌জেলা নির্বা‌হী কর্মকর্তা মো. আব্দুল ওয়াদুদ এ দণ্ডা‌দেশ দেন। সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলার ডুমু‌রিয়া বাজা‌রে র‌্যাব-৬ এর সদস্যরা অভিযান চালিয়ে তন্ময়কে আটক করেন। তাকে কারাগা‌রে পাঠানো হ‌য়ে‌ছে।

স্থানীয়রা জানান, গত বছর তৎকা‌লীন উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) স‌ঞ্জিব দাশ ভুয়া চি‌কিৎসা দেওয়া এবং প্রেস‌ক্রিপশ‌নে শিশু ও ম‌হিলা বি‌শেষজ্ঞ লেখায় ১৫ দি‌নের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে তন্ময় অধিকারীর চেম্বার বন্ধ ক‌রে দেন। প‌রে স‌ঞ্জিব দাশ বদ‌লি হ‌য়ে ডুমু‌রিয়া ত্যাগ কর‌লে তন্ময় আবারও ডুমু‌রিয়া বাজা‌রের ম‌নোয়ারা সুপার মার্কেটে চেম্বার খু‌লে রোগী দেখা শুরু ক‌রে। ক‌য়েক মাস আগে এক অভি‌যো‌গের ভি‌ত্তি‌তে বর্তমান সহকা‌রী ক‌মিশনার (ভূ‌মি) মো. ম‌নিরুজ্জামান তাকে রোগী না দেখ‌তে সতর্ক ক‌রে দেন। কিন্তু তন্ময় অধিকারী চেম্বার প‌রিবর্তন ক‌রে ডুমু‌রিয়া থানা সড়‌কের রাজ মে‌ডি‌কেল হ‌লে রোগী দেখ‌তে থাকেন।


র‌্যাব ৬ এর গো‌য়েন্দা ইউনিট গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে বিষয়‌টি পর্যবেক্ষণ ও তদন্ত ক‌রে সত‌্যতা পায়। সেই সূ‌ত্র ধ‌রে সোমবার এ অভিযান প‌রিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনা করে মেডিকেল অ্যাসিসটেন্ট হওয়া সত্ত্বেও ডাক্তার পরিচয় দিয়ে অনুমোদনহীন অ্যালোপ্যাথিক চিকিৎসা করায় অপরাধে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী তন্ময় অধিকারীকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল ওয়াদুদ জানান, গত ৫/৬ মাস ধরে চিকিৎসক পরিচয় দিয়ে চেম্বার খুলে রোগী দেখছিলেন তন্ময়। র‌্যাবের অভিযানের সময় তাকে হাতেনাতে আটক করা হয়। পরে প্রতারণার বিষয়টি স্বীকার করলে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেওয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-৩৮


সূত্র : ঢাকা পোস্ট