হবিগঞ্জ জেলা কারাগারের সুপার জাকের হোসেনকে জালিয়াতির অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ২০০৪ সালে তিনি যশোর কারাগারে কর্মরত থাকা অবস্থায় তার যোগসাজশে তিন আসামি যশোর জজকোর্টের জামিন জাল করে বের হয়ে যান। ওই ঘটনায় ১৭ বছর পর তিনি বরখাস্ত হলেন। স্বরাস্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্বরাষ্ট মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা-১ শাখার উপসচিব তাহনিয়া রহমান চৌধুরীর স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, যশোর জেলা কারাগার থেকে জাল জামিন ব্যবহার করে তিনজন আসামি বের হওয়ার ঘটনায় হাইকোর্ট বিভাগের ক্রিমিনাল আপিল আদেশ মোতাবেক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে জাকের হোসেনকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তকালীন তিনি আর্থিক বিধিবিধান মোতাবেক খোরাকি ভাতা পাবেন। এ ছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে।


সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ জেলা কেন্দ্রীয় কারাগারের জেলার জয়নাল আবেদীন ভূইয়া জানান, প্রজ্ঞাপনটি রোববার বিকেলে হবিগঞ্জ জেলা করাগারে পৌঁছায়। ফলে জাকের হোসেন ওই দিন পর্যন্ত কারাগারের জেল সুপার হিসেবে কর্মরত ছিলেন। কারাগার সূত্রে জানা গেছে, গত বছরের ২৬ জুলাই জাকের হোসেন জেল সুপার হিসেবে হবিগঞ্জে যোগদান করেন।

সিলেটভিউ২৪ডটকম/ জাকারিয়া/ কেআরএস