লক্ষ্মীপুর জেলা জজ আদালতপাড়ায় নোমান হোসেন দুলাল নামের এক বিচারপ্রার্থীর হাতে ছুরি দিয়ে আঘাত করে এক লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আদালতে উপস্থিত বিচারপ্রার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পরপরই আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন কোর্ট পুলিশের পরিদর্শক দুলাল কিশোর মজুমদার।

আহত দুলাল সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দীগ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে। তঁকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।


পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সোমবার পারিবারিক বিরোধ নিষ্পত্তির তারিখ ছিল। এ লক্ষ্যে সকালে দুলাল ও তাঁর ভাই বেলায়েত হোসেন রিপন আদালতে আসেন। বিরোধ নিষ্পত্তির ঘটনায় পূর্বনির্ধারিত আড়াই লাখ টাকা ছিল তাঁদের সঙ্গে। এর মধ্যে দুলালের কাছে এক লাখ এবং রিপনের কাছে দেড় লাখ টাকা ছিল। দুলাল প্রস্রাব করতে গেলে হামলা চালিয়ে তাঁর প্যান্টের পকেটে থাকা টাকা নিয়ে যাওয়ার চেষ্টা করে দুই দুর্বৃত্ত। এ সময় দুলাল চিৎকার দেওয়ার পাশাপাশি তাদের বাধা দেন। তখন ভুক্তভোগীর হাতে ছুরি মেরে টাকা নিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। পরে রিপনসহ আশপাশের লোকজন এসে তাঁকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। হামলায় তিনি মাথায়ও আঘাত পেয়েছেন।

আহত দুলাল বলেন, ‘অচেনা দুই লোক আমার ওপর হামলা করে পকেটে থাকা এক লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। এ সময় তারা আমার হাতে ছুরি দিয়ে আঘাত করে।’

লক্ষ্মীপুর জজ আদালতের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। এর আগে এমন ধরনের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই বিষয়টি কোর্ট পুলিশ ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে জানানো হয়েছে।

কোর্ট পুলিশ পরিদর্শক দুলাল কিশোর মজুমদার বলেন, ‘আহত দুলালকে নিয়ে এসে প্রত্যক্ষদর্শীরা ঘটনাটি আমাকে জানিয়েছে। আমি তাত্ক্ষণিক আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করেছি।’

সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন জানান, ভুক্তভোগীরা থানায় এসেছেন। মামলা প্রক্রিয়াধীন।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-০৬


সূত্র : কালের কণ্ঠ