স্বাস্থ্যবিধি মেনে বাহরাইনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন নাঈম শাখার উদ্যোগে শারদীয় দুর্গাপূজার পাঁচ দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাহরাইন প্রবাসী বাংলাভাষী সম্প্রদায় পালন করছেন এই অনুষ্ঠানটি। সোমবার (১১ অক্টোবর) দেশটির হামালায় রুমি সুইমিংপুলের হলরুমে স্থাপিত অস্থায়ী মণ্ডপে এ পূজার আয়োজন করা হয়।

বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি হিন্দুদের সংগঠন বাহরাইন নাঈম শাখার উদ্যোগে ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট-এর আয়োজনে ৪ বছর ধরে বাহরাইনে এ পূজার আয়োজন করে আসছে। পূজার আয়োজনের জন্য পূজা কমিটিকে সহায়তা করেন বাহরাইনস্থ বাংলাদেশ দূতাবাসসহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের সংগঠনগুলো।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন পূজা কমিটির সভাপতি অভিনাশ পাল, পূজা কমিটির প্রধান উপদেষ্টা- সুকুমার যিশু, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার সভাপতি- বকুল সূত্রধর, পূজা কমিটির সাধারণ সম্পাদক- বাবু দুলাল দাশ, হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক- বিষ্ণুপদ দেব, হিন্দু মহাজোটের সাংগঠনিক সম্পাদক- বিধান মজুমদার, পূজা কমিটির সাংগঠনিক সম্পাদক- অনুকুল দেব নাথ সহ সংগঠনের নেতৃবৃন্দ

মঙ্গলপ্রদীপ প্রজ্বালন ও মহাষষ্ঠীর পূজার মাধ্যমে ৫ দিনব্যাপী পূজার আনুষ্ঠানিকতার সূচনা করা হয়। পূজার পুরহিত্ব করেন শ্রী রাজীব চক্রবর্তী ও শ্রী রাম কৃষ্ণ চক্রবর্তী।

বাহরাইন সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় এর নির্দেশ অনুযায়ী সকল বিধি মেনে, সামাজিক দুরত্ব বজায় রেখে ভক্তগণ, মায়ের চরণে পূস্পাঞ্জলি প্রদান করেন ও মহাপ্রসাদ গ্রহণ করেন।

 

সিলেটভিউ২৪ডটকম / ডালিম