বিয়ানীবাজার উপজেলার চারাবই বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত ১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় একটি নিত্যপণ্যের দোকানকোঠার প্রায় সাড়ে তিন লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চারাবই বাজারের জাবেদ আহমদের মালিকানাধীন ভেরাইটিজ শপে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। আগুন লাগার খবর পেয়ে প্রথমে ছুটে যান স্থানীয় চারাবই ও ঘড়ুয়া গ্রামবাসী। পরে স্থানীয়দের প্রচেষ্টায় আধা ঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন সম্পূর্ণভাবে নেভাতে সহযোগিতা করেছে বিয়ানীবাজার ফায়ার এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা। এ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ভেরাইটিজ শপ নামের ওই ভোগ্যপণ্যের দোকানটি পুরোপুরি ভষ্মিভূত হয়েছে বলে জানা গেছে।

আবু আরিফ নামে এক যুবক জানান, জাবেদ আহমদ মঙ্গলবর বিকালে তার দোকানে প্রায় লাখখানেক টাকার নতুন মালামাল তুলেছেন। প্রতিদিনের ন্যায় এদিন রাতে তিনি দোকানবন্ধ করে বাড়ি চলে যান। পরে তিনি আগুন লাগার খবরটি পেয়েই দূর্ঘটনাস্থলে ছুটে আসেন। অগ্নিকাণ্ডে দোজান মালিকের প্রায় তিন থেকে চার লাখ টাকার নগদ টাকা ও মালামাল পুড়ে গেছে। তিনি আরও জানান, স্থানীয়দের সহায়তায় অল্প সময়েই আগুন নিয়ন্ত্রণে আসায় পার্শ্ববর্তী দোকানগুলোতে খুব একটা ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে, আগুনের সূত্রপাত সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে স্থানীয়দের ধারণা, দুর্বৃত্তদের দেয়া আগুনে এমন দূর্ঘটনা ঘটতে পারে।


সিলেটভিউ২৪ডটকম / রাজু / ডালিম