শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সিলেটের বিশ^নাথে উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য ও গণফোরামের কার্যকরী সভাপতি মোকাব্বির খান।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে পূজামন্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শারদীয় দূর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব হলেও তা শত শত বছর ধরে বাঙালীদের মিলনমেলার একটি অন্যতম মাধ্যম হিসেবে কাজ করছে। হিন্দু-মুসলিম মিলে যেমন স্বাধীনতার লাল সূর্য্য অর্জন করে ছিলেন, তেমনি ধর্মীয় উৎসবের আনন্দও বাঙালীরা প্রাণ ভরে উপভোগ করেন।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে আমাদের সমাজে থাকা দানব ও অসুর শক্তি মিলে শুভ শক্তিকে আঘাত করছে। আর ওই দানব ও অসুর শক্তিকে প্রতিহত করতে হলে আমাদের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তবেই সমাজ ও পৃথিবীতে সব অপশক্তির বিরুদ্ধে শুভ শক্তির জয় হবে।

এমপির পরিদর্শন উপলক্ষ্যে সদর পূজা মন্ডপের সভাপতি সুব্রত ধর বাপ্পীর সভাপতিত্বে ও তর্থ্য-গবেষণা সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায়, শ্রী শ্রী শনি মন্দির সার্বজনীন পূজা মন্ডপের সভাপতি বিজয় চন্দ্র দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কানু রঞ্জন দেবের পরিচালনায়, কালীগঞ্জ কালীবাড়ি সার্বজনীন পূজা মন্ডপের সভাপতি সমীর রঞ্জন দাশের সভাপতিত্বে ও অসক বৈদ্যের পরিচালনায় বিভিন্ন পূজামন্ডপে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভাগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি শংকর দাশ শংকু, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু, কালীগঞ্জ কালীবাড়ি পরিচালনা কমিটির সভাপতি শশাংঙ্ক বৈদ্য, সদস্য নিশি পাল।

এসময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রনজিৎ ধর রন মেম্বার, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের মেম্বার শাহনেওয়াজ চৌধুরী সেলিম, সংগঠক আপ্তাব উদ্দিন, প্রবাসী মনোহর আলী, পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক ডাইরেক্টর শেখ শহিদুল ইসলাম, এমপির পিএস কয়েছ আহমদ, এপিএস অসিত রঞ্জন দেব প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম / পি.বি.ও / ডালিম