সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নগরীর নাইওরপুল রামকৃষ্ণ মিশন থেকে পূজামন্ডপ পরিদর্শনের যাত্রা শুরু হয়। নেতৃবৃন্দ নগরীর মিরাবাজার শ্রী শ্রী বলরাম জীউর আখড়া, চালিবন্দর শ্রী শ্রী ভৈরব মন্দির, কাষ্টঘর রাইজিং ষ্টার, হরিজন সংঘ, শিবগঞ্জ মজুমদারপাড়া সহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এর নেতৃত্বে পূজামণ্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্য সুদীপ দেব, সাব্বির খান, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, তৌফিক বক্স লিপন (প্যানেল মেয়র-১), রকিবুল ইসলাম ঝলক, ১৯নং কাউন্সিলর এস এম শওকত আমীন তাওহীদ,২৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক শেখ সোহেল আহমদ কবির, প্রভাষক মিন্টু চন্দ্র পাল, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই হাদী প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পূজামণ্ডপ পরিদর্শন প্রাক্কালে মিডিয়ায় সাক্ষাৎকার সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন ও সহ-সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য।

অধ্যাপক জাকির হোসেন বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক বিরল দৃষ্টান্ত। এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব পালন করে থাকে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন। তিনি আশা ব্যক্ত
করেন, যুগ যুগ ধরে বহমান সিলেটের সম্প্রীতি সবসময়ই অঁটুট থাকবে। দুর্গা বিসর্জনের আগ পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য মহানগর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দকে সর্তক থাকতে ও পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে সার্বক্ষনিক যোগাযোগ ও সহযোগিতা করার জন্য আহবান জানিয়েছেন। সকলকে স্বাস্থ্য বিধি মেনে শারদীয় দুর্গা পূজা উদযাপনেরও আহবান জানান।


সিলেটভিউ২৪ডটকম / প্রেবি / ডালিম