পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সম্প্রতি কয়েকদিন সারা দেশে একটি ঘৃণ্য অপরাধমূলক সাম্প্রদায়িক ঘটনা ঘটেছে। এটাকে আমরা ঘণা করি। সেই সব অপরাধীদেরকে ধরে আইনের আওতায় আনা হবে। আমরা গর্বকরি সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা সুনামগঞ্জে এধরণের কোনো ঘটনা ঘটেনি। সারাবাংলায় মুক্তিযোদ্ধের চেতণায়, স্বাধীনতার চেতনায় হিন্দু-মুসলমান, বৌদ্ধ-খ্রিষ্টান সকলে মিলে আমাদের মাতৃভূমিতে সমান মর্যায় বসবাস করবো। এবিষয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সচেতন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে আইয়ূব বখত জগলুল স্মৃতি নক-আউট ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আইয়ূব বখত জগলুল স্মৃতি পরিষদের উপদেষ্ঠা ও সুনামঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত সভাপতিত্বে এসময় পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, আমি জেলার জন্য কাজ করছি। আমার পরিবারের জন্য নয়, আমার জন্য নয়। বিশ্ববিদ্যালয় সুনামগঞ্জের নামে এবং সুনামগঞ্জেই হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। মেডিকেল কলেজ সদর উপজেলার মধ্যে স্থাপন হয়েছে। আমি এটি প্রস্তাব করেছি। পৌর কলেজে ছয়তাল ভবন করেছি। সয়াকোটি টাকা খরচ করে নামাজের জন্য শহরে ঈদগাহ করে দিয়েছি। পুরাতন জেলখানা সংস্কার করার জন্য ৭০ লাখ টাকা বরাদ্দের ব্যবস্থা করে দিয়েছি। মডেল মসজিদ দিয়েছি। ইসলামগঞ্জ কলেজে কাজ করেছি। আমি নিজের জেলার বিরুদ্ধে কোনো কাজ করি না। ছাতকে কাজ করেছি। সিমেন্ট ফ্যাক্টরির জন্য দেড় হাজার কোটি টাকা আমার অনুরোধে আমার সুপারিশে দিয়েছেন। ছাতকের ব্রীজের কাজ বন্ধ ছিল নতুন বরাদ্দ এনে কাজ শুরু করেছি। একটি মহল অযতা আমার নামে অপবাদ রটায়। আমি আবাদী নই। আমি সুনামগঞ্জের স্থানীয় মানুষ। এখানে আমার চৌদ্দপুরুষের জন্ম। সুতরাং সুনামগঞ্জের মানুষের জন্য আমি নিবেদিত।

এসময় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জয়নাল আবেদীন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান এমদাদ রেজা চৌধুরী প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শংকর চন্দ্র দাশ, ব্যবসায়ি জিয়াউল হক, জেলা শ্রমিক লীগের সভাপতি সেলিম আহমদ, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিদ্ধু বাবুল, দিরাই পৌরসভার সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সামছুল আবেদীন প্রমুখ।

ফাইনেল খেলায় জহিরুল হক এফসিকে ২-১ গোলে পরাজিত করে আরপিননগর ফুটবল টিম। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

 

সিলেটভিউ২৪ডটকম/এসএনএ/এসডি-২৪