সিলেট, কুমিল্লা, চট্রগ্রাম, চাঁদপুর, নোয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় পুজা মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা,ভাংচুর, লুটপাটের প্রতিবাদে সুনামগঞ্জের দিরাইয়ে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দিরাই শাখার উদ্যোগে সকাল ১১ টায় দিরাই পৌরসদরের থানা পয়েন্টে সেন মার্কেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এ কর্মসূচির সঙ্গে একত্বতা প্রকাশ করে মনববন্ধনে অংশ নেয় মজলিশপুর সার্বজনীন পূজা উদযাপন পরিষদ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংস্কৃতিক কর্মী, সাহিত্যিক, কবি, আইনজীবী, ব্যবসায়ী, ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দিরাই শাখার সভাপতি মনোজ পুরকায়স্থের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সাবেক পৌর কাউন্সিলর হীরেন্দ্র দেবনাথ, মনি শংকর পুরকায়স্থ, বকুল চন্দ্র সরকার, নারায়ণ চন্দ্র দাস, গোনেন্দ্র চন্দ্র দাস, প্রবির মিত্র, মনোহর চক্রবর্তী, লিটন সূত্রধর, কনিক চৌধুরী, কিরণ বর্মণ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- রাসেন্দ্র তালুকদার, মহানন্দ তালুকদার, কৌশিক দাস, মঞ্জু দাস, জোতিস দাস, প্রিন্স ভৌমিক, প্রনয় দেবনাথ, অনুপম দাস, শিমুল রায়, রোবেল দাস, সৌরভ দাস, মিল্টন দাস, প্রান্ত দাস।

এ সময় বক্তরা বলেন, কিছু সুযোগ সন্ধানী জনগোষ্ঠী হিন্দু ধর্মাবলম্বীদের টার্গেট করে হত্যা, লুণ্ঠন ও লুটপাটের ঘটনা ঘটাচ্ছে। আমরা এর প্রতিকার চাই। সিলেট, কুমিল্লা, চট্রগ্রাম, চাঁদপুর, নোয়াখালী, দেশের বিভিন্ন জেলায় পুজা মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর, লুটপাটের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। প্রধানমন্ত্রীসহ স্থানীয় প্রশাসনের সহযোগিতায় আমরা সবার সঙ্গে নিরাপদে বসবাস করতে চাই।


সিলেটভিউ২৪ডটকম/এইচপি/এসডি-১