টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ড শেষে আজ শনিবার থেকে শুরু হচ্ছে সেরা ১২ দলের মূল লড়াই। প্রথম রাউন্ডের দুই গ্রুপ থেকে দুটি করে দল পেয়েছে সুপার টুয়েলভের টিকিট। সেরা আট দল সরাসরি খেলছে এই পর্বে।

প্রথম রাউন্ডে গ্রুপ রানার্সআপ হওয়ায় সুপার টুয়েলভে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘১’-এ। এখানে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলংকা। আগামীকাল রবিবার বিকাল ৪টায় শারজায় শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম ম্যাচ। সুপার টুয়েলভে বাংলাদেশের পাঁচটি ম্যাচই হবে স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় বিকাল ৪টা)। আগামী ২৭ অক্টোবর ইংল্যান্ড, ২৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ, ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা ও ৪ নভেম্বর অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।


বাংলাদেশ সময় আজ বিকাল ৪টায় আবুধাবিতে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সুপার টুয়েলভের লড়াই। রাত ৮টায় ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ ইংল্যান্ড। সুপার টুয়েলভের দুই গ্রুপের শীর্ষ চার দল খেলবে সেমিফাইনালে। ১৪ নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের ফাইনাল।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-০২


সূত্র : বিডিপ্রতিদিন