নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় বহুল আলোচিত প্রাক্তন স্কুলশিক্ষক আপ্তাব উদ্দিন হত্যা মামলায় ৫ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা বড়লেখা থানার এসআই ইয়াকুব হোসেইন দীর্ঘ তদন্ত শেষে সম্প্রতি বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র করেন।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা বড়লেখা থানার এসআই ইয়াকুব হোসেইন অভিযোগপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।


অভিযুক্তরা হলেন, নিহতের আপন ছোট ভাই মৌলভীবাজারের রাজনগর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম, ভাগ্নে রিপন খান, ভাতিজা সাব্বির আহমদ, জসিম খান ও লায়লা বেগম।

জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের সফরপুর গ্রামের মৃত আকমল আলীর ছেলে আপ্তাব উদ্দিনের সঙ্গে ভাতিজা সাব্বির আহমদ ও ভাগ্নে রিপন আহমদ গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান হলেও প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া লেগেই থাকতো। গত ১৬ মে বাড়ির পাশে জমিতে মাছ ধরা নিয়ে আপ্তাব উদ্দিনের সঙ্গে ভাতিজা সাব্বির আহমদ ও ভাগ্নে রিপন আহমদ গংদের ঝগড়া হয়। একপর্যায়ে তারা দা ও লাটিসোটা নিয়ে আপ্তাব উদ্দিনের ওপর হামলা চালান। এতে তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ১৭ মে ভোরে তিনি মারা যান। তখন নিহতের আপন ছোট ভাই শিক্ষক শাহীদুল ইসলামের পরিকল্পনায় আপ্তাবকে হত্যার অভিযোগ তুলে তার পরিবার। এই ঘটনায় নিহত শিক্ষক আপ্তাব উদ্দিনের ছেলে তানভীর আহমদ থানায় মামলা করেন।

এদিকে দীর্ঘ তদন্ত শেষে প্রাক্তন স্কুলশিক্ষক আপ্তাব উদ্দিন হত্যায় সম্পৃক্ততার প্রমাণ পেয়ে সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা ইয়াকুব হোসেইন নিহতের আপন ছোট ভাই মৌলভীবাজারের রাজনগর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীদুল ইসলাম, ভাগ্নে রিপন খান, ভাতিজা সাব্বির আহমদ, জসিম খান ও লায়লা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সিলেটভিউ২৪ডটকম/লাভলু