একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে ধানের শীষের সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী বলেছেন, অচিরেই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কাছ থেকে আন্দোলনের ডাক আসবে। সেই আন্দোলন সফলে সিলেটসহ বাংলাদেশের প্রতিটি জাতীয়তাবাদী শক্তিকে প্রস্তুতি নিতে হবে। এই সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। আর তাই আন্দোলনের জোয়ারে এই অবৈধ সরকারের পতন ঘটাতে হবে।

তিনি রবিবার (২৪ অক্টোবর) দুপুরে দুবাগ ইউনিয়ন বিএনপি আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দুবাগ চৌমুহনীতে এই সভা অনুষ্ঠিত হয়।

ফয়সল চৌধুরী বলেন, এই সরকারের কোন বৈধতা নেই। তারা ক্ষমতা কুক্ষিগত করে নিজেদের আখের গুছাতে ব্যস্ত। তাদের হাত থেকে দেশের নাগরিকদের রক্ষা করতে খালেদা জিয়া ও তারেক রহমানের কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের অনেক প্রিয়জন বা শ্রদ্ধাভাজন নেতা ও কর্মী আমাদের সবাইকে ছেড়ে চলে গেছেন। তারা আজীবন জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িত ছিলেন। বিভিন্ন আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। নির্যাতিত হয়েছেন। তারা বিএনপির পক্ষে গণমানুষের রাজনীতি করেছেন। আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

সিলেট জেলা বিএনপির সাবেক সহ সভাপতি অ্যাডভোকেট মাওলানা রশিদ আহমদ, দুবাগ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুল মান্নান, সাবেক সহ-সভাপতি এবাদুর রহমান চৌধুরী, দুবাগ ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি আব্দুল হান্নান (ছনই), নজরুল ইসলামের ( মনিয়া ) মৃত্যুতে এই শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- বিয়ানীবাজার উপজেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হোসেন পুতুল, সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিক আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ছরওয়ার হোসেন, সদস্য তানভীর আহমদ, সাবেক সহ-সাধারণ সম্পাদক লিয়াকত আলী, হাফিজ আহমদ, জেলা কৃষকদলের যুগ্ম সম্পাদক সাব্বির আহমদ, বিয়ানীবাজার পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক হোসেন আহমদ, উপজেলা জাসাসের ভারপ্রাপ্ত সভাপতি কামরুজ্জামান জামান।

প্রধান বক্তার বক্তব্য রাখেন- বিয়ানীবাজার-গোলাপগঞ্জ যুব সংঘের সভাপতি তামিম ইয়াহিয়া আহমদ।

আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- দুবাগ ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজির আহমদ,উপজেলার যুবদলের সাবেক সাধারণ সম্পাদক দৌলা হোসেন, ইউনিয়ন বিএনপি নেতা আফতাব উদ্দিন, সিরাজ উদ্দিন, সোহেল আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুবাগ ইউনিয়ন বিএনপির আহবায়ক মোস্তফা আহমদ চৌধুরী। পরিচালনায় ছিলেন বিয়ানিবাজার উপজেলা বিএনপির সাবেক সমাজসেবা সম্পাদক ও যুবদলের যুগ্ম আহবায়ক নুরুল কিবরিয়া।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন আলকাসিম জামে মসজিদের ইমাম মাওলানা মুফাজ্জল করিম। এসময় প্রয়াত নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। সেই সাথে দেশ ও জাতির কল্যাণ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্যও প্রার্থনা করা হয়েছে।।

শোকসভায় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৪৭