ওসমানীনগর উপজেলার উমরপুর ইউনিয়নের অবহেলিত জনপদে হয়েছে অকল্পনিয় উন্নয়ন। রাস্থা ঘাট, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎসহ সরকারের সকল সুযোগ সুবিধা উপমরপুরের প্রান্তিক জনগনের হাতে এসে পৌঁছেছে। দুই জেলার সিমান্তবর্তী উমরপুর ইউনিয়ন থাকায় এক সময় এই এলাকা ছিলো উন্নয়ন বঞ্চিত।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর নৌকা প্রতিকে গেলাম কিবরিয়া নির্বাচিত হওয়ার পরই ইউনিয়নে ৫ কোটি টাকার উন্নয়ন সাধিত হয়েছে। এছাড়াও এলজিইডিসহ নানা সংস্থার মাধ্যমে এবং চেয়ারম্যানের পরিবার ও নিজ উদ্যোগে করা হয়েছে নানা উন্নয়নমুখি কাজ। সকল ইউপি সদস্যদের সাথে নিয়ে ইউনিয়নের নাগরিকদের সেবা নিশ্চিতে গ্রহন করা হয় নানা উদ্যোগ। একসময় এই এলাকায় নানা অপরাধ কর্মকান্ড হলেও এখন এই এলাকায় মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। ৫ বছর আগেও উমরপুর আসার কথা সুনলেই মানুষ ভয় পেত কারণ রাস্থা ছিলো ভাঙ্গা-জরাজির্ণ। এখন উমরপুরে কোন জরাজির্ন রাস্তা নেই। দুই জেলার সাথে যোগাযোগ ব্যবস্থ হয়েছে আধুনিক।


সোমবার দুপুরে উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলম কিবরিয়া নিজ বাড়িতে ইউনিয়ন বাসীর সাথে এক মত বিনিময় সভায় বিগত ৫ বছরের নানা উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই এসব উন্নয়ন সম্ভব হয়েছে। আওয়ামী লীগ সরকার সব সময়ই প্রত্যান্ত অঞ্চলে উন্নয়নে অগ্রাধিকার দিয়ে থাকে। আর ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হলেই উন্নয়নের চিত্র চুখে পরে।

তাই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল মত নির্বিশেষে এলাকার উন্নয়নের সার্থে সবাইকে পাশে থাকার আহবান জানিয়ে তিনি বলেন, বিগত ইউনিয়ন নির্বাচনে আপনারা আমাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে শঙ্কায় ছিলেন এলাকার উন্নয়ন নিয়ে, কিন্তু আমি নৌকা প্রতিকে বিজয়ী হয়ে আওয়ামী লীগ সরকারের প্রচেষ্ঠায় উমরপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করেছি। তাই আগামী দিনেও আমি আপনাদের সেবা করে যেতে চাই।

সভায় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ও গ্রাম থেকে আসা জনসাধারণ ইউপি চেয়াম্যানের সর্ব ক্ষেত্রে উন্নয়নের কথা স্বীকার করে আগামী দিনেও পাশে থাকার প্রতিশ্রুতি প্রদান করেন এবং আবারও আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহন করার আহবান জানান।

ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক উল্যার সভাপতিত্বে ও যুবলীগ নেতা ওয়াহিদুর রহমানের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসাইন আহমদ ছইল, মোল্লাপাড়া আব্দু মিয়া কলেজের অধক্ষ্য মাহমুদ আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পংকজ পুরকায়স্ত।

সভায় বক্তব্য রাখেন- প্রবীণ শালিস ব্যক্তিত্ব মোজাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান চৌধুরী, খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হোসেন, সাবেক ইউপি সদস্য আব্দুস ছালাম ময়না মিয়া, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক, ওয়াহিদ আলী, উপজেলা কৃষকলীগের সদস্য মানিক মিয়া, রাজু আহমদ, হাফিজ সাজ্জাদ প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/আরপি/এসডি-৩১