টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমান (মতি) এবার ইউপি চেয়ারম্যান প্রার্থী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি দেলদুয়ার সদর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ছেন। এর আগে তিনি ২০০৯ সালে দেলদুয়ার উপজেলা পরিষদ নির্বাচনে প্রত্যক্ষ ভোটে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আশাও ব্যক্ত করেন মতিয়ার রহমান মতি। তবে হঠাৎ উপজেলা পরিষদ থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় এই প্রার্থী আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। নেশা, পেশা ও সমাজসেবার ব্রত নিয়েই তিনি নির্বাচনে অংশ নেন বলেও জানান।

১৯৯০ সালে তিনি দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করেন। ২০০৯ সালে তিনি দেলদুয়ার উপজেলার চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে পাঁচ বছর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জাসদের কেনদ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতির দায়িত্ব পালন করছেন।

মতিয়ার রহমান জানান, জনপ্রতিনিধি হচ্ছে জনসেবক। যেকোন প্ল্যাটফর্মের জনপ্রতিনিধি হলে জনসেবা করার সুযোগ থাকে। এজন্যই তিনি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হওয়ার পরও ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচন করছেন।

নির্বাচনী মাঠ সম্পর্কে মতি বলেন, এলাকাবাসী আমাকে প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন। তারাই আমার হয়ে কাজ করছেন। জনগণ আমার পাশে আছেন। আমার সঙ্গে নিয়মিত মাঠে কাজ করছেন। সুষ্ঠু ভোট হলে তিনি জয়ী হবেন বলেও আশা ব্যক্ত করেন।

ইউপি নির্বাচন সম্পর্কে মতির ভাষ্য, এটি কোনো দল বা প্রতীকের প্রভাবমুক্ত থাকলে নির্বাচন আরও স্বচ্ছ হবে। স্থানীয় সরকার আরও শক্তিশালী হবে। এটাকে ব্রিটিশ ও পাকিস্তানি নীতি থেকে বেরিয়ে স্বশাসিত করা সময়ের দাবি।

সিলেটভিউ২৪ডটকম/পিডি