মৌলভীবাজারের রাজনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দিবাগত রাতে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের নয়াটিলা গ্রাম থেকে তাকে আটক করে রাজনগর থানার পুলিশ। পরে জিজ্ঞাসাবাদ শেষে তার বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের নয়াটিলা গ্রামের আয়াছ মিয়ার ছেলে রায়হান আহমদ (২০) তার নিজের ফেইসবুক একাউন্টে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অবয়বকে দূর্গা প্রতিমার অবয়বে স্থাপন ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবিকে বিকৃত করে পুরোহিতের ছবিতে রূপান্তর করে পোস্ট করে। এছাড়া অন্যের আইডির একাধিক বিকৃত ছবি তার আইডি থেকে শেয়ার করে। বিষয়টি নজরে এলে এ ব্যাপারে তদন্ত করতে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করে রাজনগর থানা পুলিশ। পরে তার সংশ্লিষ্টতার প্রমাণ পেলে মামলা দায়ের ও গ্রেফতার দেখানো হয় বলে জানায় রাজনগর থানার পুলিশ।

মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক মিয়া বলেন, আমার ইউনিয়নের নয়াটিলা গ্রামের রায়হান আহমদ নামের এক যুবক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ছবি বিকৃত করে ফেইসবুকে প্রচার করায় রাজনগর থানার পুলিশ তাকে আটক করেছে।

এব্যপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম সিলেটভিউকে বলেন, তাকে জিজ্ঞাসাবাদ করার পর সংশ্লিষ্টতা রয়েছে বলে গ্রেফতার দেখানো হয়েছে। এঘটনায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

সিলেটভিউ২৪ডটকম/এআরএস/এসডি-১৪