গুচ্ছভুক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফলাফল পাওয়া যাবে https://gstadmission.ac.bd ওয়েবসাইট থেকে।

মঙ্গলবার বিকেল ৫ টায় ফলাফল প্রকাশ করা হয়। বিষয়টি নিশ্চিত করেন ভর্তি পরীক্ষার উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির যুগ্ম আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।


উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় প্রথমস্থান অর্জন করা শিক্ষার্থীর নম্বর ৯৩.৭৫। এ ছাড়া সর্বনিম্ন নম্বর মাইনাস ৭ পেয়েছেন এক শিক্ষার্থী। এ দিকে দুইটা উত্তরপত্র বাতিল হয়েছে এবং টেকনিক্যাল সমস্যার কারণে তিন জনের ফল প্রকাশ করা সম্ভব হয়নি। ভর্তি-সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইটে যে কেউ পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

এদিকে গত ২৪ অক্টোবর সারাদেশে ২২টি কেন্দ্রে একযোগে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সাড়ে তিন হাজার আসনের বিপরীতে আবেদন করেন ৬৭ হাজার ১১৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয়। আগামী ১ নভেম্বর বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ২২টি কেন্দ্রে বাণিজ্য বিভাগের (‘সি’ ইউনিট) ভর্তি পরীক্ষা হবে।

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা প্রাপ্ত নম্বর পাওয়ার পর গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ ভর্তি নির্দেশিকা ও ভর্তির শর্তপূরণ সাপেক্ষে আবেদনের প্রেক্ষিতে ভর্তির সুযোগ পাবেন।

 

সিলেটভিউ২৪ডটকম/এএএম/এসডি-২৮