আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে বুধবার মাহমুদউল্লাহ রিয়াদদের প্রতিপক্ষ ইংল্যান্ড।

শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হতে যাচ্ছে আজ দুবাই সময় ২টায় ও বাংলাদেশ সময় বিকাল ৪ টায় বাংলাদেশ।


তাই আজকের ম্যাচ ঘিরে মাহমুদউল্লাহদের বাড়তি পরিকল্পনা থাকারই কথা। কারণ প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে জয়ের জন্য মরিয়া টাইগাররা।

মঙ্গলবার দুবাই সময় ২টায় ও বাংলাদেশ সময় বিকাল ৪ টায় বাংলাদেশ দল অনুশীলন করে দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) একাডেমি মাঠে।

অনুশীলনে সময় ইনজুরির পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাঁর পরিবর্তে স্কোয়াডে জায়গা পেয়েছেন আরেক ডান-হাতি পেসার রুবেল হোসেন।

এদিকে মঙ্গলবার অনুশীলনে তাসকিনের বলে ব্যাটিং করার সময় পেটে ব্যথা পেয়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। তবে তাঁর আঘাত বেশি গুরুতর নয়। তাই একাদশে তাঁর খেলার সম্ভাবনা অনেক বেশি। আর যদি টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে ঝুঁকি নিতে না চাই তাহলে সুযোগ পেতে পারেন শামীম হোসেন।

শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন সাইফউদ্দিন যেহেতু ইনজুরির কারণে তাঁর আর বিশ্বকাপ খেলাই হচ্ছে না তাই এই ম্যাচে তাঁর জায়গায় পরিবর্তন আসাই স্বাভাবিক।সাইফউদ্দিনের পরিবর্তে একাদশে ফিরতে পারেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

 

সিলেটভিউ২৪ডটকম/আইএ/এসডি-০৩