নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখা সদর ইউনিয়নে বেসরকারি সংস্থা সিএনআরএসের সূচনা প্রকল্পের তিন বছর মেয়াদ পূর্ণ হয়েছে। এ উপলক্ষে বড়লেখা সদর ইউনিয়নের উদ্যোগে ‘অভিজ্ঞতা বিনিময় ও সমাপনী’ সভা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে বড়লেখা সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই অনুষ্ঠান হয়।


এতে সভাপতিত্ব করেন সদর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন। প্রধান অতিথির বক্তব্য দেন সূচনা প্রকল্পের জেলা মৎস্য বিশেষজ্ঞ (ডিএফএস) মাহবুবুল আলম মিয়া। স্বাগত বক্তব্য দেন সূচনার উপজেলা সমন্বয়কারী সৈয়দ আব্দুস সামাদ।

সূচনার পুষ্টি কর্মকর্তা আল আমিনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পজেলা মৎস্য কর্মকর্তা কামরু হাসান, উপসহকারি কৃষি কর্মকর্তা বিপুল কান্তি দাস, পরিবার রিকল্পনা পরিদর্শক প্রীতম কান্তি দে, সাংবাদিক আব্দুর রব, ইউপি সদস্য ফয়সল আলম স্বপন, সূচনার উপকারভোগী মাহমুদা আক্তার ও রিজু আক্তার প্রমুখ।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, অতিদরিদ্র ও দরিদ্র পরিবারের মা ও শিশুদের অপুষ্টি-খর্বাকৃতি কমাতে ২০১৯ সালে বড়লেখা সদর ইউনিয়নে সিএনআরএসের সূচনা প্রকল্পের কার্যক্রম শুরু হয়। অপুষ্টি চক্র প্রতিরোধে বড়লেখা সদর ইউনিয়নের প্রায় ১২৬৯ জন উপকারভোগী নারী-পুরুষকে মাছ চাষ, গবাদি পশু পালন ও শাকসবজি উৎপাদনে প্রশিক্ষণসহ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/লাভলু