চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গত ১১ নভেম্বর সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ দিন জালালাবাদ ইউনিয়নের ২ নং ওয়ার্ডে দুইজন প্রার্থী সমসংখ্যক ভোট পাওয়ায় ওই ওয়ার্ডের কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কয়েকট নির্দেশনা দিয়েছে। সেগুলো হচ্ছে- সোমবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১২ টা থেকে ভোটগ্রহণের পরের দিন (বুধবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকলে চলাচল করা যাবে না।

এছাড়াও সোমবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১২ টা থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, বেবিট্যাক্সি, অটোরিকশা, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, লঞ্চ, ইজিবাইক, ইঞ্জিনবোট ও স্পিটবোট চলাচল বন্ধ থাকবে।

অপরদিকে, সোমবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১২ টা থেকে ২৭ নভেম্বর দিবাগত রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করেছে এসএমপি।

তবে নির্বাচনে প্রার্থী, আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। এছাড়াও জরুরি কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম