সীমানা-সংক্রান্ত জটিলতায় হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছেন আদালত। ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ নভেম্বর) হাইকোর্ট এ আদেশ দেন।

চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সুফিয়া আহমেদ একটি রিট পিটিশন দায়ের করেছিলেন। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার সচিব, জেলা প্রশাসক হবিগঞ্জ, জেলা প্রশাসক মৌলভীবাজার, উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীগঞ্জ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলভীবাজার সদর, সহকারী কমিশনার (ভূমি) নবীগঞ্জ ও ১ নম্বর খলিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মৌলভীবাজার সদরকে বিবাদী করা হয়। রিট পিটিশন নম্বর ৯২০৭/২০২১।

রিট পিটিশনে মহিবুর রহমান হারুন উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১-এর তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর আউশকান্দি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু উল্লেখিত ইউনিয়নের সীমানা নির্ধারণ নিয়ে আপত্তি নিষ্পত্তি না করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

মহিবুর রহমান হারুনের রিটটি আমলে নিয়ে আগামী এক মাসের জন্য আউশকান্দি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, আদালতের আদেশের একটি কপি হাতে পেয়েছি। সিদ্ধান্তের জন্য এটি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। সেখান থেকেই চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।


সিলেটভিউ২৪ডটকম / ডি.আর