বহু জল্পনা কল্পনার অবসার ঘঠিয়ে রাজনগর উপজেলার ৮ ইউনিয়নের আওয়ামীলীগের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ‘নিশ্চিত পাবেন’- এমন প্রাত্যাশিরা প্রতীক না পাওয়ায় অনেকের মাঝেই হতাশা বিরাজ করছে। এদিকে আগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটিতে আওয়ামীলীগ আর ৩টিতে বিদ্রোহী ও ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছিলেন। এবারের নির্বাচনে সবকটিতেই নৌকা প্রতীকের বিজয়ের সম্ভাবনা নিয়েই প্রার্থীদের নাম ঘোষণা করা হযেছে বলে দলীয় একটি সূত্র জানিয়েছে।

রাজনগর উপজেলার ৮টি ইউনিয়নে যারা নৌকা প্রতীক পেয়েছেন তারা হলেন- ফতেপুর ইউনিয়নে নৌকা পেয়েছেন আওয়ামী লীগ নেতা মো. বখতিয়ার উদ্দিন, উত্তরভাগ ইউনিয়নে সাবেক ছাত্রলীগ নেতা মো. সোহেল আলম, মুন্সিবাজার ইউপিতে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ছালেক মিয়া, পাঁচগাঁও ইউনিয়নে ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ছানা, রাজনগর ইউনিয়নে উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি মো. রেজাউল করিম সোহেল, টেংরা ইউনিয়নে জেলা যুবলীগের সদস্য মোহাম্মদ মাহমুদ উদ্দীন, কামারচাক ইউপিতে বর্তমান ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগের সহ-সভাপতি নজমুল হক সেলিম, মনসুরনগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিলন বখত্।


জানা গেছে, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য নেছার আহমদ ও সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান রাজনগরের ৮টি ইউপির মনোনয়ন প্রত্যাশীদের তালিকা সম্প্রতি দলের হাইকমান্ডের কাছে পাঠান। পরে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা দলটির ঢাকার কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড রাজনগর উপজেলার ৮টি ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর। মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর এবং প্রত্যাহার ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। আর পরিবর্তীত সূচি অনুযায়ী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

সিলেটভিউ২৪ডটকম/পিটি-১