গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে, তবে কমেছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় (২৪ নভেম্বর সকাল ৮টা থেকে ২৫ নভেম্বর সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন, আর শনাক্ত হয়েছেন ২৩৭ জন। বুধবার এই সংখ্যা ছিল যথাক্রমে তিন জন ও ৩১২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৯৭০ জন, আর নতুন শনাক্ত হওয়া ২৩৭ জনকে নিয়ে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬০ জন। তাদের নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাক ৩৯ হাজার ৫৫৩ জন। 

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৮৩২টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৮৮টি। দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৮ লাখ এক হাজার ৮৬৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৩৭ হাজার ৬৩টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ৮০৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ, আর এখনও পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ তিন জন, আর নারী ছয় জন।

তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৯ জন, আর নারী মারা গেলেন ১০ হাজার ৭১ জন।

মারা যাওয়া ৯ জনের মধ্যে বয়স বিবেচনায় পাঁচ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। বাকিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন।

যে ৯ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ছয় জনই হচ্ছে ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের রয়েছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ৯ জনের মধ্যে ছয় জনই মারা গেছেন সরকারি হাসপাতালে, আর বাকি তিন জনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

 

সিলেটভিউ২৪/নাজাত-০৪


সূত্র : বাংলা ট্রিবিউন