আদালতে নিজ কক্ষে নারী কনস্টেবলের সঙ্গে অনৈতিক কর্মকাণ্ডের সময় হাতেনাতে ধরা পড়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাস। বুধবার (১ ডিসেম্বর) রাতে আদালতে নিজ কক্ষে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, ছুটিতে থাকা এক নারী কনস্টেবলকে রাতের অন্ধকারে কোর্ট বিল্ডিংয়ে নিজ কক্ষে ডেকে আনেন কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাস। রাত ৯টার দিকে কোর্ট ইন্সপেক্টরের কক্ষের দরজা খোলা এবং ভেতরে আলো নেভানো দেখে অন্য পুলিশ সদস্যরা সেই কক্ষে ঢোকেন। এ সময় আলো জ্বালালে দুজনকে আপত্তিকর অবস্থায় দেখতে পান। পরে তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন।


আদালত পরিদর্শক প্রদীপ কুমার দাসের অফিস কক্ষে যাওয়া ওই নারী কনস্টেবল একদিন আগে ৬ দিনের ছুটিতে ছিলেন। তিনি এখানে কিভাবে গেলেন এবং ওখানে আসলে কী হয়েছে সব কিছুই তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় ওই নারী পুলিশ সদস্যসহ দুজনের বিরুদ্ধেই আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আদালতের দায়িত্বে থাকা সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি প্রসিকিউশন) খোকন চন্দ্র দাসের একটি লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ। তিনি জানান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কোর্ট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়া তাকে ক্লোজড করা হয়েছে। ইন্সপেক্টর প্রদীপকে পুলিশ লাইনে ও নারী কনস্টেবলের ছুটি বাতিল করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/পিটি-১৮