কুলাউড়া উপজেলাধীন পৃথিমপাশা ইউনিয়নের ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে’ স্কুলের সাথে সংশ্লিষ্ট যুক্তরাষ্ট্র প্রবাসী পাঁচ গুণীজনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

স্কুলের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান কমরেড আব্দুল লতিফ এর সভপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল মালিক এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত প্রতিষ্ঠানের দাতা সদস্য, আহমদ জে সোহান ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারী, এমসি কলেজের প্রাক্তন জিএস শাখাওয়াত আলী বলেন, অত্রাঞ্চলের শিক্ষার প্রসারে ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ের’ কোনো শিক্ষার্থী যাতে অর্থের অভাবে উচ্চ শিক্ষা লাভে বঞ্চিত না হয়, এমনকি প্রতিষ্ঠান পরিচালনা ব্যাহত না হয় ফাউন্ডেশনের পক্ষ থেকে সেই ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিশেষ অতিথির বক্তব্যে সংবর্ধিত আহমদ জে সোহান ফাউন্ডেশনের এক্সিকিউটিভ মেম্বার জাবেদ আহমদ স্কুলের উন্নয়নে ৫০ হাজার টাকা প্রদানের ঘোষণ দেন।

সংবর্ধিতদের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ এথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক, প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট অ্যাটার্নি জেনারেল আব্দুর রকিব মন্টু, ডা. সিকান্দার আলী-সাততেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের উপদেষ্টা ডা. মিতা চৌধুরী ও আহমদ জে সোহান ফাউন্ডেশনের যুগ্ম-সম্পাদক মইনুর রহমান সুয়েব।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুলাউড়া ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মো. খালিক উদ্দিন, ম্যানেজিং কমিটির সভাপতি মকবুলুর রহমান, সদস্য ইমাদ আলী, ইউপি সদস্য তাহির আলী, মধ্যপ্রাচ্যে প্রবাসী আব্দুর রহিম সাপু প্রমুখ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রস্থ নিউইয়র্ক নিবাসী কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক সিরাজ উদ্দিন আহমদ সোহাগ ও কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষিকা জাহানারা বেগম লক্ষীর একমাত্র পুত্র আহমদ জাহান সোহান (১৮) ২০১০ সালের ৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন।

মৃত্যুর পর তার স্মরণে সোহানের পরিবারের অর্থায়নে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের ধামুলিতে তার নামে ‘আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করা হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/এসআরএসি/এসডি-১৬