কোম্পানীগঞ্জ উপজেলার ৬নং দক্ষিণ রনিখাই ও ৩নং তেলিখাল ইউনিয়ন বিএনপির দ্বি বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) রাতে উপজেলার পৃথক স্থানে দুটি ইউনিয়নের কাউন্সিল অনুষ্ঠিত হয়। পৃথক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল। প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম। দুটি কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা বিএনপির আহবায়ক হাজী আব্দুল মন্নান (মনাফ)।

৩নং তেলিখাল ইউনিয়নের কাউন্সিল: তেলিখাল ইউনিয়ন বিএনপির আহবায়ক হাজী আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে সর্বসম্মতিক্রমে আরজ আহমদ আনুকে সভাপতি, মনসুর আলমকে কে সাধারণ সম্পাদক, তরু মিয়াকে সিনিয়র সহ-সভাপতি, আব্দুল কাইয়ুমকে যুগ্ম সাধারণ সম্পাদক ও গিয়াস উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে ৩নং তেলিখাল ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হয়।


বিএনপি নেতা জুয়েল আহমদের পরিচালনায় ও মাওলানা কামরুজ্জামানের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাজী সাহাব উদ্দিন। আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা এডভোকেট কামাল হোসেন, আলী আকবর, আব্দুল কাইয়ুম মাস্টার, হাজী কামাল উদ্দিন, ফখরুল ইসলাম মেম্বার, বদর উদ্দিন বদর, ইলাইচ মেম্বার, আনু মিয়া ও নছিম উদ্দিন প্রমূখ।

৬নং দক্ষিণ রনিখাই ইউনিয়নের কাউন্সিল: ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির সদস্য মতিউর রহমানের সভাপতিত্বে ও কয়েছ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত কাউন্সিলে সর্বসম্মতিক্রমে মতিউর রহমানকে সভাপতি, কয়েস আহমদ কে সাধারণ সম্পাদক, আইন উল্যাকে সিনিয়র সহ-সভাপতি, নূর মিয়াকে যুগ্ম সাধারণ সম্পাদক ও জিয়াবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে দক্ষিণ রনিখাই ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হয়।

কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হাজী শাহাব উদ্দিন, উপজেলা বিএনপি নেতা আলী আকবর, হাজী কামাল উদ্দিন, ফখরুল ইসলাম, নুরুল মুত্তাকিন বাদশা। বক্তব্য রাখেন, দক্ষিণ রনিখাই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি শামসুদ্দিন আহমদ শাহীন, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব ইকবাল হোসেন, ইউনিয়ন যুবদল নেতা জয়নাল আহমদ, এম সাইফুর রহমান ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক শাহীন আহমদ, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তারেক, সয়দুল, রাজু আহমদ, রেজাউল হক রাজু ও আফছার, উপজেলা যুবদল নেতা ইনজাদ আহমদ, ফরিদ উদ্দিন, এমরান আহমদ, জৈন উদ্দিন, রনিখাই ইউনিয়ন যুবদল নেতা মুহিবুর রহমান, ফারুক আহমদ, রফিক আহমদ, তোফায়েল আহমদ, জয়নাল আহমদ, সামছুল ও ইসলাম উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল বলেছেন, তৃনমূল বিএনপি হচ্ছে দলের প্রাণ। তৃনমূল ঐক্যবদ্ধ ও শক্তিশালী হলে সকল পর্যায়ে দলীয় কার্যক্রম শক্তিশালী হয়। আওয়ামী ফ্যাসিবাদী শাসন ও জুলুম উপেক্ষা করে বিএনপি গণতন্ত্রকে সুসংহত করতে কাজ করছে। ত্যাগী ও সক্রিয়দের নেতৃত্বে নিয়ে আসতে সকল পর্যায়ে কাউন্সিল সফল করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় তৃনমূল বিএনপি ঐক্যবদ্ধ ও শক্তিশালী হবে। গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করতে কঠোর আন্দোলনের জন্য তৃনমূল বিএনপিকে প্রস্তুত থাকতে হবে।

সিলেটভিউ২৪ডটকম/পিটি-২৫