বাংলাদেশ ছাত্র মৈত্রীর ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে সিলেট জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেল ৪ টায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সাধারণ ও সিলেট জেলা সভাপতি মাসুদ রানা চৌধুরীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য ও জেলা সাধারণ সম্পাদক সালেহ আহমেদের পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সিকান্দর আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠু ধারার রাজনীতি ও ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ ছাত্র মৈত্রী। চলমান ছাত্র রাজনীতিতে ছাত্ররা অবশ্যই অগ্রণী ভূমিকা রাখতে হবে। বর্তমান শিক্ষা ব্যবস্থা পরিবর্তন এনে একমুখী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করতে হবে। প্রতিটি শিক্ষাঙ্গনে ছাত্রদের সন্ত্রাস, লুটপাট, হল দখল, ভর্তি বাণিজ্য বন্ধ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা যুব মৈত্রী'র সভাপতি যুবনেতা আব্দুল্লাহ খোকন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেল, বিশ্বনাথ উপজেলা যুব মৈত্রী সাধারণ সম্পাদক হেলাল আহমেদ নাহিদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির দপ্তর সম্পাদক বিজয় করিম, মাহমুদুল হাসান, গোপাল উরাং, রুহানা আক্তার, বিকাশ উরাং, মিলন উরাং, মুকুল শর্মা চৌধুরী, জুমা আক্তার প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাসুদ রানা চৌধুরী বলেন, সংগ্রাম-ঐতিহ্য, গৌরবের ধারাবাহিকতায় সগৌরবে সাধারণ ছাত্রদের অধিকার অর্জনের জন্য সংগ্রাম করছে। তাই শিক্ষাঙ্গন থেকে হলবাজী, সন্ত্রাসী বন্ধ করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেওয়া এবং শিক্ষার্থীদের প্রতিটি ন্যায়সঙ্গত দাবী রাষ্ট্রকে মেনে নিতে হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৬