আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং করেও দর্শকদের আনন্দ দেওয়ার সুযোগ আছে। প্রয়াত খ্যাতিমান ইংলিশ আম্পায়ার ডেভিড শেপার্ড কোনো দলের রান একই ডিজিটে এলে (যেমন ১১১, ২২২) মাঠে দাঁড়িয়েই তিনটি লাফ দিতেন। আরেক সাবেক আম্পায়ার বিলি বাউডেনের আঙুল বাঁকা করে আউট দেওয়ার ঘটনাও ক্রিকেটবিশ্বে ব্যাপক জনপ্রিয়। এবার ভারতের স্থানীয় ক্রিকেটে এক আম্পায়ার এমন কাণ্ড ঘটালেন, যা মাইকেল ভনের নজরেও পড়েছে।

মহারাষ্ট্রের স্থানীয় ক্রিকেট ম্যাচের সেই ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। ভিডিওতে দেখা গেছে, আম্পায়ার অত্যন্ত হাস্যকরভাবে ওয়াইড ও বাউন্ডারির সিগন্যাল দিচ্ছেন! তিনি শীর্ষাসনের ভঙ্গিতে দুই হাতে ভর দিয়ে দাঁড়িয়েছেন। আর দুই পা দুদিকে প্রসারিত করে 'ওয়াইড বল' ঘোষণা করছেন! এই ভিডিও নজরে পড়েছে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভনের। এমনিতেই ভন সবসময় ভারতীয় ক্রিকেটের সমালোচনা করেন।


এই ভিডিও দেখে ভন বেশ মজা পেয়েছেন। তিনি সেটি টুইট করে এই আম্পায়ারকে আইসিসি এলিট প্যানেলের অন্তর্ভুক্ত করার দাবি জানান। ওয়াইড সিগন্যালের এমন ধরণ তবু মোটামুটি মেনে নেওয়া যায়, কিন্তু একটি বাউন্ডারির সিগন্যাল দেওয়ার জন্য সেই আম্পায়ার যেভাবে নাচানাচি করতে শুরু করেন, তাকে যথাযথভাবে বর্ণনা করা মুশকিল! সেই যাই হোক, আম্পায়ারের এমন অদ্ভুত কাণ্ডকারখানা ক্রিকেটপ্রেমীদের বেশ মজা দিয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/জিএসি-২০


সূত্র : কালের কণ্ঠ