আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে তাহিরপুর উপজেলার চার নারী পেয়েছেন জয়িতার সম্মাননা।

বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, তাহিরপুর উপজেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় জয়িতাদের এ সংবর্ধনা দেয়া হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবিরের সভাপতিত্বে ও স্যানক্রেড ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের রিকল প্রকল্পের এফ এফ সেলিনা আক্তারের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তাহিরপুর উপজেলা ম্যানেজার বিভুদান বিশ্বাস।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, সদর ইউপি চেয়ারম্যান বুরহান উদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভুঞা, জয়িতা উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দরপাহাড়ী গ্রামের চম্পা বেগম, তাহিরপুর থানার এস আই মো. গোলাম হক্কানী, সাংবাদিক আমিনুল ইসলাম, রমেন্দ্র নারায়ন বৈশাখ, বাবরুল হাসান বাবলু প্রমুখ।

আলোচনা সভা শেষে চার জয়িতার হাতে সম্মানা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়। জয়িতারা হলেন, ফজিলত নেসা, মোছা. দেলোয়ারা খাতুন, চম্পা বেগম ও নার্গিস আক্তার।

এইদিকে সকাল ১১টার দিকে 'আপনার অধিকার' 'আপনার দায়িত্ব, 'দুর্নীতিকে না বলুন' এই প্রতি পাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে তাহিরপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন ও তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষার্থী, গণমাধ্যকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণ করে।

 

সিলেটভিউ২৪ডটকম/এমএআর/এসডি-১০