৭২ শতাংশের বেশি ভোট পেয়ে কলকাতা দখল করল মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস। সিটি করপোরেশনের নির্বাচনে ১৪৪টি আসনের মধ্যে ১৩৪টিতে জয় পেয়েছেন তৃণমূল প্রার্থীরা। আর ভারতীয় জনতা পার্টি-বিজেপি আগের পুরভোটের চেয়ে কম আসন পেয়েছে। তারা পেয়েছে ৩টি আসন। বামফ্রন্ট ও কংগ্রেস পেয়েছে দু্ইটি করে। আর অন্যরা পেয়েছে ৩টি আসন।

গত রবিবার কলকাতা সিটি নির্বাচনে ভোটগ্রহণ হয়। একদিন পর আজ মঙ্গলবার সকাল থেকে শুরু হয় ভোট গণনা। বেলা গড়ানো সঙ্গে সঙ্গে একের পর এক আসনে তৃণমূল প্রার্থীদের বিজয়ের খবর আসতে থাকে।


মঙ্গলবার সন্ধ্যায় পুরনির্বাচনের ফল প্রকাশের পর দেখা যায় প্রত্যাশা মতোই গতবারের থেকে ব্যবধান জয়ী হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল। বিজেপির আসন সংখ্যা কংগ্রেস এবং বামেদের থেকে বেশি। কিন্তু ভোট শতাংশের নিরিখে বিজেপিকে পেছনে ফেলেছে বামেরা। এমনকি বিজেপির থেকে বেশি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে ভূমিধস জয়ের পর এবার কলকাতা সিটি করপোরেশনের নির্বাচনেও বিরাট ব্যবধানের এ জয়ে উচ্ছ্বসিত তৃণমূলের নেতাকর্মীরা।

কলকাতা পুরভোটে বিপুল জয়ের পর টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘কলকাতা পুরভোটে জয়ী প্রার্থীদের অভিনন্দন। পরিশ্রম এবং কৃতজ্ঞতার সঙ্গে মানুষের সেবা করার কথা মনে রাখবেন। পুর এলাকার প্রত্যেক বাসিন্দাকে হৃদয় থেকে ধন্যবাদ জানায় আমাদের উপর আরও এক বার বিশ্বাস রাখার জন্য।’-ঢাকাটাইমস

সিলেটভিউ২৪ডটকম/পিডি